Pathan Berhampore: অধীরের নিন্দায় সরব ইউসুফ, শেখালেন কর্তব্য

Pathan Berhampore এতোদিন রাজনীতি নিয়ে মুখ খোলেন নি। কিন্তু এবার বহরমপুরের পাঁচ বারের সাংসদের বিরুদ্ধে মুখ খুললেন এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান। শনিবার বহরমপুরে তৃণমূল  কর্মীকে মারধর করার অভিযোগ উঠেছে  বিদায়ী সাংসদ অধীর রঞ্জন চৌধুরীর বিরুদ্ধে । এই অভিযোগে বহরমপুরে পথেও নেমেছে   তৃণমূল। এবার রবিবার ওই তৃণমূল কর্মীর বাড়ি গেলেন বহরমপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান। সঙ্গে ছিলেন বহরমপুর পৌরসভার চেয়ারম্যান নাড়ুগোপাল মুখার্জি।

তৃণমূল কর্মীকে পাশে বসিয়ে এদিন অধীরের নাম না করে ইউসুফ পাঠান বলেছেন, “ যেটা হয়েছে সেটা ঠিক হয় নি । সকলের প্রশ্ন করার অধিকার রয়েছে। কেউ প্রশ্ন করতে নেতার দায়িত্ব সেটার জবাব দেওয়া। প্রশ্ন করার যেমন অধিকার, জবাব দেওয়াটাও কর্তব্য”।

ইউসুফ  বলেছেন, “ একজন সাংসদ বা বড় কোন ব্যক্তি হিসেবে জবাব দেওয়াটা দায়িত্বের মধ্যে পড়ে। ভাইরাল ভিডিও আমি দেখেছি। খুবই খারাপ লেগেছে। যেভাবে ধাক্কা দেওয়া হয়েছে, ওর তো কোন ভুল ছিল না। কোনও ভুল থাকলেও ধাক্কা দেওয়া ঠিক হয় নি”।

 

কিন্তু কী ঘটেছিল ?

 

শনিবার সকালে বহরমপুরে নতুনবাজার এলাকায় এক তৃণমূল কর্মীর সাথে বচসায় জড়ান প্রদেশ কংগ্রেস সভাপতি, পাঁচ বারের সাংসদ অধীর চৌধুরী । এদিন   সকালে অধীর চৌধুরী গান্ধী কলোনীতে প্রচার সেরে ভাগিরথীর ধারে তৃতীয় সড়ক দিয়ে বাড়ি  ফিরছিলেন অধীর। সেই সময়   বহরমপুরের নতুনবাজার গোয়ালপাড়ায় হনুমান  মন্দিরের সামনের রাস্তায়  এক তৃণমূল কর্মী তার বিরুদ্ধে অশালীন  মন্তব্য করেন বলে অভিযোগ। এরপর  গাড়ি থেকে নেমে ওই তৃণমূল কর্মীর সাথে বচসায় জড়ান অধীর। ওই ব্যক্তির কলারও ধরতে দেখা যায় অধীরকে।   মারধর করার  সিসিটিভি ফুটেজ হয়  ভাইরাল। অধীর চৌধুরীর বিরুদ্ধে ১৬ তারিখ জেলাজুড়ে  প্রতিবাদ দিবস পালনের ডাক দিয়েছে তৃনমুল। যদিও কংগ্রেস পাল্টা তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছে।