Rejinagar মুর্শিদাবাদের রেজিনগরে দুদিনে উদ্ধার ৫০টি তাজা বোমা

Rejinagar এখনও পর্যন্ত লোকসভা ভোটের দুটি দফা সম্পূর্ণ। এই দুই দফায় সেইভাবে হিংসার ছবি উঠে না এলেও। মুর্শিদাবাদের কী অবস্থা থাকবে সেই নিয়ে সংশয় প্রকাশ করেছেন ক্ষোদ মুর্শিদাবাদবাসীরাই। কারণ ভোট এবং ভোটে মুর্শিদাবাদ জুড়ে হিংসার ছবি। এপ্রিল মাস শেষ হতে না হতেই। মুর্শিদাবাদের বিভিন্ন জায়গায় পরপর বোমা বিস্ফোরণ থেকে শুরু করে যেকোনো বিবাদ ঘিরে বোমা ছোড়ার মতন দুঃসাহসিক দৃশ্য হরদম উঠে আসছে। তাতেও জখমও হয়েছেন বেশ কিছু জন।
এরই মধ্যে রেজিনগর থানার অন্তর্গত দুটি এলাকা উদ্ধার হয়েছে প্রায় ৫০টি বোমা। দুদিন পুলিশের চিরুনি তল্লাশির পর উদ্ধার হয়েছে এতগুলি বোমা। রবিবার রেজিনগর থানার ছেতিয়ানি ঘোষপাড়া এলাকায় একটি ড্রাম উদ্ধার হয়। সেই ড্রাম থেকেই উদ্ধার হয়েছিল ২৭টি তাজা বোমা। এবং সেই উদ্ধারকার্জের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সোমবার সকালে ওই এলাকায় বাঁধের ধার থেকে উদ্ধার হয় দুই ড্রাম বোমা। এদিন ২৭টি বোমা উদ্ধার হয়। পরপর দুদিনে ৫০টি বোমা উদ্ধারে আতঙ্কিত স্থানীয়রা। সেই এলাকার স্থানীয় বাসিন্দা রবিউল সেখ জানান, “আমাদের গ্রামে এর আগেও বোম উদ্ধার হয়েছিল। পুলিশের মাঝে মাঝেই দেখি কাউকে ধরেছে। কিন্তু তারপরেও সেই একই ঘটনা। এবার তো মাত্রা আরও ছড়াল। দুদিনে একসঙ্গে এতগুলি বোম উদ্ধারে সত্যি আতঙ্ক হচ্ছে’। গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ভোটের আগে কে বা কারা কী উদেশ্যে বোমা মজুর করেছিল তার তদন্তে নেমেছে পুলিশ।
যদিও তৃতীয় দফা ভোটের আগে মুর্শিদাবাদ এবং জঙ্গিপুরের মতন লোকসভা কেন্দ্রগুলিকে কড়া নজরে রাখছে নির্বাচন কমিশন। কারণ এইসমস্ত কেন্দ্রগুলি আপাতত সংবেদশীল এলাকা রূপে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। এছাড়াও আরও কেন্দ্রীয় বাহিনী তৃতীয় দফা ভোটের আগে মোতায়ন করা হবে এমনটাই নির্বাচন কমিশন সূত্রের খবর।