Mamata Banerjee ইন্ডিয়াতে আছি। জোটে নেই।

Mamata Banerjee: ” তৃণমূল ছাড়া ইন্ডিয়ার সরকার কেউ গড়তে পারবে না। ইন্ডিয়া জোটে আমরাই পথ দেখাবো। আমরাই দিশা দেখাবো। তাই ভোটটা দিলে তৃণমূল কংগ্রেসকে (AITC)  দিন”, সোমবার ভগবানগোলার (Bhagabangola)  সভা থেকে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়  ।

মমতা বলেছেন, “কেরালায় কংগ্রেস আর সিপিএমের কতো মারামারি। ওদিকে কুস্তি। আর এখানে মস্তি। কোথাও নিজে লড়ছে। কোথাও সিপিএমকে দিয়েছে। আমি বলি, এখানকার যে সিপিএম, কংগ্রেস  এদের জন্যই আমরা কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেস করেছিলাম। আমি নিজে কংগ্রেস করতাম। ছোটোবেলা থেকে। শুধু এই মার্ক্সবাদী কংগ্রেস পার্টি তৈরী হওয়ার জন্য” ।

মুর্শিদাবাদে সিপিএম প্রার্থী করেছে দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে। সেলিমকে সমর্থন করেছে কংগ্রেস। সেই প্রসঙ্গ টেনে মমতা বলেছেন,  ” বিজেপি কী করে জেতার তালে আছে ? ভাবছে ওই ভোটপাখি একটা। বাজপাখির মতো সেলিম আছে  সিপিএমের। কংগ্রেস  সিপিএমের জোট । বাংলায় ঘোঁট”  ।

মমতা বলেছেন, ” ইন্ডিয়াতে আমি আছি । কিন্তু সিপিএম, কংগ্রেসের এই বন্ধ জোটে আমি নেই। এটা মাথায় রাখবেন। বাংলায় তৃণমূল কংগ্রেস ছাড়া ইন্ডিয়া গভর্নমেন্ট তৈরী হতে পারে না। তাই আমাদের কাছে প্রত্যেকটা সিট দামী”।