Murshidabad Election  ডোমকলে কংগ্রেসকে নির্দেশ অধীরের

Murshidabad Election অনেক দড়িটানাটানির পর হয়েছে জোট। সেই জোট রক্ষায় এবার ডোমকলে Domkal  সমাবেশ থেকে কংগ্রেস কর্মীদের নির্দেশ দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী Adhir Ranjan Chowdhury

লোকসভা ভোটে রাজ্যে প্রায় সমস্ত আসনেই  আসন সমঝোতা করে লড়াই করছে সিপিএম  কংগ্রেস। শনিবার ডোমকল জনকল্যাণ ময়দানে  সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের Md Salim   হয়ে ভোট চাইলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

সমাবেশে কংগ্রেস কর্মীদের বার্তা দিয়ে  অধীর চৌধুরী বলেছেন,  “ প্রত্যেক কংগ্রেস কর্মীর কাছে বলা থাকল, এ ভোট আমাদের সকলের ভোট। এই ভোটে আমরা সবাই লড়ছি।  অধীর চৌধুরী  , মহম্মদ  সেলিম, মর্তুজা হোসেনের মধ্যে  ফারাক নেই । মুর্শিদাবাদ লোকসভার কোথাও যেন কংগ্রেসের পক্ষ থেকে ত্রুটি না হয়। আমি বলেছিলেম, সেলিম ভাই দাঁড়ান। মুর্শিদাবাদের মানুষ মেহমানি করতে ভুল করে না। সেলিম জিতবে” ।

 

মুর্শিদাবাদে পঞ্চায়েত ভোটে জোট করেই লড়েছিল কংগ্রেস , সিপিএম।  সেই কথা মনে করিয়ে দিয়ে অধীর বলেছেন, “মস্তান, পুলিশকে নিয়ে তৃণমূল খোয়াব দেখছে  বুথ লুঠ করবে। পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেস, সিপিএমের জোড়া লড়াইয়ে তৃণমূল পালানোর পথ পায় নি। পুলিশ বাঁচিয়েছিল। পুলিশকে আর বাঁচানোর রাস্তা দেবো না।নির্বাচন কমিশনের কাছে বারবার বলেছি” ।

এদিন বিজেপি বিরোধিতা নিয়ে তৃণমূলকে নিশানা করেছেন অধীর। অধীর বলেছেন, “ মঞ্চ থেকে  যখন মোদী চিন্তিত। মোদীকে চিন্তা মুক্ত করছে মমতা ব্যানার্জি। বলছে, সে ইন্ডিয়া জোটে থাকবো না। কেন ? খোকা বাবুকে বাঁচাতে হবে। ইডি, সিবিআই যাতে না ধরে তাই মোদীর পা ধরে খোখাবাবুকে বাঁচাতে চাইছে দিদি। এই বেইমানকে ভুলে যাবেন না, এই বিশ্বাসঘাতকতা  ভুলে যাবেন না। বাংলায় বিজেপির সঙ্গে জোট করেছে বিজেপি তাই ভুলে যাবেন না” ।

অধীর সমাবেশে বলেছেন,  “ আজ প্রশ্ন দেশ বাঁচবে কিনা। মোদীর সামনে দাঁড়িয়ে আছে প্রতিরোধ। প্রতিরোধের নাম ধর্মনিরপেক্ষতা। কংগ্রেস, বামেরা ভারতের ধর্মনিরপেক্ষ শক্তি। বামেদের সাথে আমদের দোস্তি এই খানে। বামেদের সাথে অনেক ঝঞ্ঝাট হয়েছে অস্বীকার করবো না । কিন্তু দেশ বাচানর প্রশ্নে আমরা  এক” ।   সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের মুখে শোনা গিয়েছে কংগ্রেস, সিপিএম ঐক্যের কথা।

সেলিম বলেছেন, “ অনেক লুট হয়েছে। চুরি, জোচ্চুরি ,খুন্ম ডাকাতি, ভোট লুট হয়েছে। আজ লাল ঝান্ডা, তেরঙ্গা ঝান্ডা এককাট্টা হয়ে বলছে আর পশ্চিমবঙ্গকে লুট করতে দেবো না” ।

২০২৬ সালে কংগ্রেসের সাথে মিলে রাজ্যে পালাবদলের ডাকও দিয়েছেন মহম্মদ সেলিম। শনিবারের সমাবেশে ভাষণ দেন প্রাক্তন মন্ত্রী আনিসুর রহমানও।   সিপিএম নেতাকর্মীদের দীর্ঘদিনের অভিযোগ, বামেরা কংগ্রেসকে ভোট দিলেও। বামপ্রার্থী দের ভোট দেয় না কংগ্রেস। সেই প্রচার ভাঙতেই অধীরের এই ভাষণ বলে মনে করছে রাজনৈতিক মহল।