Berhampore Loksabha: পাঁচ বারের সাংসদ, ষষ্ঠ বার হারবেনঃ নকভি

Berhampore Loksabha: বহরমপুরে হারবেন পাঁচ বারের সাংসদ অধীর চৌধুরী। সোমবার মুর্শিদাবাদে এসে দাবি করলেন বিজেপি নেতা মুখতার আব্বাস নকভি । এদিন বহরমপুরে বিজেপি’র জেলা দপ্তরে বহরমপুর লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী ডাঃ নির্মল সাহা ও বিজেপি জেলা সভাপতি শাখারভ সরকারকে নিয়ে সাংবাদিকের মুখোমুখি হন নকভি। সেখেনি তিনি বলেছেন, “ বহরমপুরে ভূমি পুত্র কংগ্রেস, মমতার পার্টি কে হারাবেন। পাঁচ বারের সাংসদ ষষ্ঠ বার হারবেন” ।

পাঁচ বারের বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছেন চিকিৎসক ডাঃ নির্মল সাহাকে। তৃণমূল প্রার্থী করেছে ক্রিকেট তারকা ইউসুফ পাঠানকে। এদিন নকভি বলেছেন, “ মোদী সত্য এবং ধর্মের যোদ্ধা হিসেবে বিজয় পতাকা ওড়াবেন” ।

বিজেপি নেতার দাবি,  কোন পার্টি বাবা, মায়ের পার্টি, কোন পার্টি পিসি ভাইপোর পার্টি, কোন পার্টি মা মেয়ে ছেলের পার্টি হয়ে গিয়েছে ।  ভোটের পর এদের মান্যতা থাকবে না। তৃণমূল ও কংগ্রসের মধ্যে বোঝাপড়ার অভিযোগও এনেছেন বিজেপি নেতা।

বহরমপুর লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন ইউসুফ। এই কেন্দ্র অধীরগড় নামে পরিচিত। গত পাঁচটি লোকসভা ভোটে এই কেন্দ্র থেকে জিতে সাংসদ হয়েছেন বহরমপুরের ভূমিপুত্র তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) । তবে এবারে অধীরের বিপরীতে ইউসুফ পাঠানকে প্রার্থী করেছে  তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুনঃ Adhir Chowdhury: এমপি ল্যাডের টাকা খরচ করতে পারি না ! অধীরের দাবিতে পাল্টা তৃণমূলের

২০১১-এর বিশ্বকাপে ৩৭ বলে সেঞ্চুরি রান করে নজির গড়েছিলেন এই ইউসুফ। পরে আইপিএলেও কলকাতা নাইট রাইডার্স দলের হয়ে খেলেছেন। সামলেছেন অধিনায়কের দায়িত্বও। তবে এবারে বেগুনি জার্সি ছেড়ে ঘাসফুলের আঙিনায় এলেন গুজরাটের বরোদার ভূমিপুত্র ইউসুফ পাঠান। তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের ঘনিষ্ঠ এই ক্রিকেটার, বলে রাজনৈতিক সূত্রের খবর। তবে বিজেপি নেতাদের দাবি, এই নির্বাচনে গুরুত্ব নেই ইউসুফ পাঠানের।