Mamata Murshidabad: ৩ প্রার্থীর হয়ে আজ ২ সভা মমতার

Mamata Murshidabad:  ৭ মে ভোট মুর্শিদাবাদ আর জঙ্গিপুরে। একই দিনে হবে ভগবানগোলা বিধানসভায় উপনির্বাচনের ভোট গ্রহণ। তিন কেন্দ্রের তিন প্রার্থীর হয়ে জোড়া সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  এর আগে  ১৯শে এপ্রিল মুর্শিদাবাদের  হরিহরপাড়া ও সুতিতে নির্বাচনী সভায় ভাষণ দিয়েছিলেন  মুখ্যমন্ত্রী।

এদিন দুপুর দেড়টায়  খড়গ্রামের নগর কিষাণ মান্ডির মাঠে জনসভায় ভাষণ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী খলিলুর রহমানের সমর্থনে হবে ওই সভা।

সেখান থেকে ভগবানগোলা যাবেন মমতা। মুর্শিদাবাদ লোকসভায় তৃণমূল প্রার্থী আবু তাহের খান ও ভগবানগোলা উনির্বাচনে তৃণমূলের প্রার্থী রেয়াত হোসেন সরকারের সমর্থনে সভায় ভাষণ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার মালদাতেও জোড়া সভা করেন মুখ্যমন্ত্রী।

নিয়োগ-দুর্নীতি ও স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) সংক্রান্ত মামলায় প্রায় ২৫ হাজার জনের চাকরি যাওয়া নিয়ে মালদার সভা থেকে বিজেপিকে নিশানা করেন মমতা। কালিয়াচকের  সভায় মমতা বলেছেন, ‘‘যখন দেখছে আর কিছু করার নেই, তখন সব চাকরি খেয়ে নাও ।  প্রধানমন্ত্রী এসে মালদহে নাটক করে বলে গেলেন, এ তো তৃণমূলের জন্য হয়েছে। আপনার বিষয়টি আগেই জানা ছিল যে, আপনি কাউকে দিয়ে, আপনাদের দল আগে অর্ডার করে ওই মানুষদের চাকরি খেয়ে নেবেন?’’ নাম না করে শুভেন্দু অধিকারীর প্রতিও ইঙ্গিত করেন মমতা।

সোমবার মুখ্যমন্ত্রী কী বলেন সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। মালদায় মমতা দাবি করেছেন, কংগ্রেস এবং সিপিএম ভোট কেটে বিজেপির সুবিধা করে দিচ্ছে।

জঙ্গিপুর , মুর্শিদাবাদ , ভগবানগোলাতেও লড়াই হচ্ছে ত্রিমুখী। জঙ্গিপুরে কংগ্রেস প্রার্থী মর্তুজা হোসেনকে সমর্থন জানিয়েছে সিপিএম। এই কেন্দ্র থেকে আইএসএফ’এর প্রতীকে প্রার্থী হয়েছেন তৃণমূল ঘনিষ্ট শাজাহান বিশ্বাস। আবার বিজেপি প্রার্থী ধনঞ্জয় ঘোষের হয়েও প্রচারের ঝাঁঝ বাড়িয়েছে বিজেপি। সেই দিক থেকে এই কেন্দ্র লড়াইয়ের রয়েছে বেশ কিছু বাঁক।

অন্যদিকে মুর্শিদাবাদে কংগ্রেসের সমর্থনে ভোটে লড়ছেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। সেলিমের হয়ে ডোমকলের সভায় ভাষণ দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। ভগবানগোলা আসন কংগ্রেসকে ছেড়েছে বামেরা। মুর্শিদাবাদে বিজেপি প্রার্থী করেছে বিধায়ক গৌরী শঙ্কর ঘোষকে। গৌরীর হয়ে প্রচারে এসেছেন রাজনাথ সিংহের মতো নেতাও। এই পরিস্থিতিতে মমতা অধীর, সেলিমকে নিশানা করে কী বলেন তা শোনার অপেক্ষায় জেলার মানুষ।