Md Salim Murshidabad ২৬ এ ফাইনাল, দাবি সেলিমের। সঙ্গে কে ?

Md Salim Murshidabad লোকসভার নির্বাচন হচ্ছে সেমিফাইনাল । ২০২৬-এ হবে ফাইনাল। মঙ্গলবার লালগোলার ধুলাউড়ির জনসভা থেকেই দাবি করেলেন মহম্মদ সেলিম । মঙ্গলবার বাম-কংগ্রেসের যৌথ কর্মীসভার আয়োজন করা হয়। সেখানেই উপস্থিত ছিলেন অধীর চৌধুরী Adhir Chowdhury  এবং মহম্মদ সেলিম। জঙ্গিপুর লোকসভা Jangipur Loksabha  কেন্দ্রের কংগ্রেস প্রার্থী মর্তুজা হোসেনের সমর্থনে সমাবেশের আয়োজন করা হয়। সেই সভা থেকেই মুর্শিদাবাদ লোকসভার সিপিআই(এম) প্রার্থী মহম্মদ সেলিম বলেন। লোকসভার নির্বাচন হচ্ছে সেমিফাইনাল। ২০২৬-এ হবে ফাইনাল।

তবে ফাইনালে কার সাথে জুটি বেঁধে খেলবে সিপিএম ? রয়েছে প্রশ্নও। ২০২১ এ বিধানসভা ভোটে  আইএসএফ, সিপিএম, কংগ্রেস জোট বেঁধে গড়েছিল সংযুক্ত মোর্চা। ২০২৪-এ নেই আইএসএফ। কংগ্রেসের সাথে আসন সমঝোতা করে লড়ছে সিপিএম। এই জোট কি থাকবে ২০২৬ ? এই প্রশ্নের উত্তর নির্ভর করছে লোকসভা ভোটের ফলের উপর।

এদিন জঙ্গিপুরের কংগ্রেস প্রার্থী মর্তুজা হোসেনের সমর্থনে লালগোলা ধুলাউড়ি হাইস্কুলের মাঠে হয় সমাবেশ। সমাবেশে বক্তব্য রাখেন মহম্মদ সেলিম, অধীর চৌধুরী, মর্তুজা হোসেন। সেলিম বলেছেন, বাংলার ভবিষ্যৎ বাংলার মানুষ ঠিক করবে। দুর্নীতির টাকার ভাগ পৌঁছে গিয়েছে দিল্লিতে। এই সব লুটের টাকাও আদায় করতে হবে। কোন প্রকল্প কোন দলের না। সেই টাকাও লুট হচ্ছে। চুরি হচ্ছে। যারা যে টাকা পাচ্ছে তাদের টাকার পরিমাণ বাড়বে। যারা টাকা পাচ্ছেন না। তারাও পাবে।
সেলিম বলেছেন, মহম্মদ সেলিম আর অধীর চৌধুরী মিলে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে লুটের টাকা আদায় করবেন। বাংলা তার অধিকার পাবে। দেশকে রাস্তা দেখাবে বাংলা।

অধীর চৌধুরীও এদিন সেলিমের তালে তাল মিলিয়ে তৃণমূল, বিজেপিকে নিশানা করেছেন। সমাবেশে অধীর চৌধুরী বলেছেন, তৃণমূল আর বিজেপি মানেই চোর আর ডাকাত। তৃণমূলের কর্মীরাও শেষ মুহুর্তে ব্যস্ত। তৃণমূলের নেতা, কর্মীদের সম্পত্তির বহর লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই টাকা দুর্নীতির টাকা। এখন বোঝা যাচ্ছে ওই টাকা কোথায় থেকে এসেছে। তৃণমূলের জন্যই শিক্ষক, শিক্ষাকর্মীদের চাকরি বাতিল হয়েছে। বিজেপির যোগী আদিত্যনাথ মঙ্গলবারই সভা করেছেন বহরমপুরের শক্তিপুরে। নরেন্দ্র মোদী, মমতা বন্দোপাধ্যায় আর যোগী আদিত্যনাথের ডিএনএ এক বলে দাবি করেছেন অধীর।