Land: দিতে হয়েছে টাকা তাও মেলেনি পাট্টা ! চাঞ্চল্যকর অভিযোগ কান্দির হিজলে

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ পঞ্চায়েতে দুর্নীতি! টাকা নিয়েও জমির পাট্টা না দেওয়ার চাঞ্চল্যকর অভিযোগ। এই অভিযোগে সরগরম মুর্শিদাবাদের কান্দির হিজল গ্রাম পঞ্চায়েতের চৌরিগাছা সুভাষ নগর গ্রাম । গ্রাম পঞ্চায়েত মেম্বার রিতা মজুমদারের দেওর গোপাল মজুমদারের বিরুদ্ধে এই অভিযোগে সরব ৪২ টি পরিবার । স্থানীয় বাসিন্দা সমীরণ মন্ডল, ভোলানাথ দত্তের অভিযোগ, সরকারিভাবে ঘোষণা হওয়া উদ্বাস্তু কলোনি সুভাষনগরে সরকারি ভাবে জমির পাট্টা দেওয়ার যে খসরা লিস্ট তৈরি হয়েছে কান্দি পঞ্চায়েত সমিতির তরফে। সেই লিস্টে ৪২ টি পরিবারের কোন নামই নেই। অথচ তাদের কাছ থেকে নাকি নেওয়া হয়েছে টাকা!

প্রতিবাদে মঙ্গলবার সুভাষ নগর ফ্লাড শেল্টারে ওই ৪২ টি পরিবারের সদস্যরা আলোচনা সভায় উপস্থিত হন। এর আগেও একই অভিযোগে জেলা শাসকের কাছেও অভিযোগ জানানো হয়। অভিযোগ উঠছে ৪২ টি পরিবার জমির পাট্টা পাইনি। অথচ যাদের লিস্টে নাম নেই তারা জমি পেয়েছে।

সভায় উপস্থিত ছিলেন পঞ্চায়েত প্রধানের স্বামী, তৃণমূল কংগ্রেস নেতা খেজমত উল্লাহ শেখ , পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মোজাম্মেল হক, কান্দি বিএলআরও বাসব দত্ত মজুমদার, কান্দির বিডিও রমেন ভট্ট সহ প্রশাসনিক কর্তা ব্যক্তিরা । অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার একটি তদন্ত টিম পুরো বিষয়টি খতিয়ে দেখে। বিএলআরও বাসব দত্ত মজুমদার জানান, পাট্টা না পাওয়া নিয়ে একটি গুজব রটে। প্রাথমিক তালিকা তৈরি হচ্ছিল। তার পরিপ্রেক্ষিতেই কিছু মানুষ হাইকোর্টের দ্বারস্থ হন। জেলাশাসকের নির্দেশেই তদন্ত করে দেখা হচ্ছে।

অভিযোগ খতিয়ে দেখে পুনরায় লিস্ট তৈরি হবে বলে জানান পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মোজাম্মেল হক। যদিও টাকা নিয়ে জমির পাট্টা দেওয়ার অভিযোগ সম্পূর্ন মিথ্যা বলে দাবি করেছেন অভিযুক্ত গোপাল মজুমদার।