ব্যাঙ্ক থেকে গায়েব ঘরের টাকা, একশো দিনের মজুরি; মেম্বারের স্বামীর বিরুদ্ধে অভিযোগ কান্দিতে

রবীন্দ্রনাথ কৈবর্ত্তঃ ২ নভেম্বরঃ কান্দিঃ প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে ঘরের টাকা আত্মসাৎ’এর অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের গ্রাম পঞ্চায়েত সদস্যের স্বামীর বিরুদ্ধে। কান্দির হিজল গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত সদস্য সেলিনা বিবির স্বামী ফুলজার সেখের বিরুদ্ধে কান্দি মহকুমা শাসকের কাছে ঘরের টাকা আত্মসাৎ ‘এর অভিযোগ করলেন শ্রীকান্তপুর গ্রামের  বাসিন্দা জাকির সেখ।

জাকির সেখের অভিযোগ, ঘরের লিস্টে নাম ছিল তাঁর। কিন্তু তাঁর নামে যে ঘর এসেছে তা তাঁর জানা ছিল না। তিন বছর আগে তাঁর নামে ঘর আসে। সম্প্রতি তিনি ব্যাঙ্কের বই দেখতে গিয়ে দেখেন বাড়ি তৈরির জন্য  যে ১ লক্ষ ২০ হাজার টাকা এসেছিল তা নেই । জবকার্ডে একশো দিনের কাজের মজুরি হিসেবে  যে ১৭ হাজার টাকা ছিল তাও নেই। এরপরই বুধবার পঞ্চায়েত সদস্যের স্বামী ফুলজার সেখের নামে লিখিত অভিযোগ দায়ের করেন প্রতারিত জাকির সেখ।

এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে সুর চড়িয়েছে বিরোধীরা। জেলা যুব কংগ্রেস সভাপতি নরোত্তম সিংহ এদিন অভিযোগকারীর সাথেই ছিলেন। নরোত্তমের দাবি, কান্দি জুড়েই এই কান্ড ঘটেছে। বিজেপি নেত্রী বিনীতা রায়ও তৃণমূলের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। বিনীতার দাবি, পুকুর চুরি চলছে। পঞ্চায়েত নির্বাচনের খরচ তুলতে দুর্নীতি করছে তৃণমূল। তদন্ত করে বিষয়টি দেখার আশ্বাস দিয়েছেন কান্দি পঞ্চায়েত সমিতির সভাপতি কাকলি রাজবংশী।