Murshidabad News: মুর্শিদাবাদে কেন্দ্রের টীম, দেওয়ালে চুনকাম, লেখাজোখার তোড়জোড় পঞ্চায়েতে

বিশেষ প্রতিনিধিঃ একশ দিনের কাজ, আবাস যোজনা খতিয়ে দেখতে মুর্শিদাবাদে এসেছে কেন্দ্রীয় দল। গ্রাম পঞ্চায়েত, গ্রামে গ্রামে ঘুরে চলছে পর্যবেক্ষণ। গ্রাম পঞ্চায়েত এলাকায় পরিদর্শনে আসতে পারে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি দল । তাই বাড়তি কাজ চলছে জেলার বিভিন্ন পঞ্চায়েতেও। দিনরাত এক করে বিভিন্ন তৈরি হওয়া বাড়ির দেওয়ালে রং দিয়ে লেখা হচ্ছে ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’ । যেসব জায়গা ফাঁকা রাখা হয়েছিল সেখানেও লেখা হচ্ছে সরকারি কাজের বিবরণ ।
অনেক জায়গায় পুরোনো লেখা মুছে দিয়ে নতুন করে লেখা হচ্ছে। বিভিন্ন পঞ্চায়েতের তোড়জোড় চলছে বলে বুধবার সূত্রে জানা গিয়েছে। পঞ্চায়েতের সাথে যুক্তরাই জানাচ্ছেন, দ্রুত রং মিস্ত্রি ডেকে তা লিখতে বলা হয়েছে। যার জন্য এলাকায় রংমিস্ত্রির চাহিদা তুঙ্গে। ভরতপুর এক নম্বর ব্লকের আমলাই গ্রাম পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, সেখানে দেয়ালগুলোতে লিখতে বলা হয়েছে উপভোক্তার নাম। অনুমোদিত বর্ষ। বাড়ি তৈরির জন্য কত টাকা তিনি পেয়েছেন। জোর কদমে কাজ চলছে । আমলাই গ্রাম পঞ্চায়েতে তড়িঘড়ি ৩০০ বাড়িতে ওই কাজ করতে বলা হয়েছে।

গ্রামবাসীরা জানান, অনেক বাড়িতেই বাংলা আবাস যোজনা লেখা ছিল। সে লেখা মুছে প্রধানমন্ত্রী আবাস যোজনা লেখা হচ্ছে। সূত্রের খবর, এই আগস্ট মাসের ৬ তারিখের মধ্যে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি দল আসতে পারে। এই বিষয়ে বক্তব্য জানার জন্য স্থানীয় গ্রাম পঞ্চায়েতের প্রধান এর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়েছিল কিন্তু কোন জবাব মেলেনি। ইতিমধ্যে, মঙ্গলবার কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি দল বহরমপুর ব্লকের নিয়াললিশপারা সহ বিভিন্ন জায়গা ঘুরে দেখেছেন। ১০০ দিনের কাজ থেকে গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন কাজ খতিয়ে দেখেন তারা। কথা বলেন গ্রামবাসীদের সঙ্গে। বুধবার ভগবানগোলায় বিভিন্ন পঞ্চায়েতে যায় কেন্দ্রের প্রতিনিধিদল।