গ্রাম পঞ্চায়েতে রাস্তায় দুর্নীতি, ডোমকলের ধূলাউড়িতে অভিযোগ তৃণমূলেরই

Madhyabanga News: Domkal: গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন কাজে দুর্নীতিতে জনমানসে শাসকদল সম্পর্কে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে। অভিযোগ তুলে ধরে দলের নেতাদের বিরুদ্ধেই একের পর এক অভিযোগ করে যাচ্ছেন তৃণমূল কংগ্রেস দলেরই পঞ্চায়েত সদস্য ও স্থানীয় নেতা কর্মীরা। ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হচ্ছে মুর্শিদাবাদের ডোমকলের ধূলাউড়ি পঞ্চায়েতে । এই ব্যাপারে ডোমকলের বিডিও BDO Domkal শ্যাম সুন্দর মিত্র জানান “ পঞ্চায়েতের কাজের অনিয়ম নিয়ে অভিযোগ পেয়েছি। ঘটনাগুলি তদন্ত করে দেখা হবে।”
ধূলাউড়ি গ্রাম পঞ্চায়েতের সদস্য প্রতিনিধি সইদুল ইসলাম জানান “ পঞ্চায়েত প্রধানের স্বামী , ঠিকেদার আর নির্মান সহায়ক মিলে তিনমূর্তির সংগঠন তৈরী হয়েছে। যারা কাজ না করে কখনও আবার একই কাজের নাম পরিবর্তন করে টাকা তুলে নিচ্ছে ।”
উদাহরণ দিতে গিয়ে জানান “২০১৯-২০ বর্ষে নুলিয়াপাড়ায় পাকুড় গাছতলা থেকে সইদুল ইসলামের বাড়ি পর্যন্ত ঢালাই রাস্তার স্কিম জমা দিয়েছিলাম। এখন দেখছি ওই রাস্তায় আবার পাকুড়তলা থেকে নুরমহম্মদের বাড়ি পর্যন্ত পরিকল্পনা বাড়িয়ে ওই একই কাজ করা হচ্ছে। একই রাস্তার নাম দুটো। অথচ দেখা যাচ্ছে সইদুল ইসলামের বাড়ি থেকে ওই পাকুড়তলা পর্যন্ত কাজের একবার টাকা তোলা হয়ে গিয়েছে।”
অন্য এক সদস্য তাসিকুল ইসলাম জানান “ কাজ না করে টাকা তুলে নেওয়াটা ধূলাউড়ি পঞ্চায়েতের রেয়াজ হয়ে পড়েছে।” জানান “ পঞ্চায়েতের ঘোষ পাড়ায় অমল ঘোষের বাড়ি থেকে জয়দেব ঘোষের বাড়ি পর্যন্ত ২৫০ মিটার ঢালাই রাস্তার কাজ শুরু হয়েছে ২২ জুন ২০২২ তারিখে। অথচ দেখা যাচ্ছে ওই কাজের শ্রমিকের ঠাকা দেওয়া হয়েছে ৭ জুন থেকে। আবার যাদের ওই টাকা দেওয়া হয়েছে তারা আদৌ কোনও লেবার নন।” জানিয়ে বলেন এরকম অনেক ভূয়ো মাষ্টার রোল করে টাকা তোলা হয়েছে। পঞ্চায়েতের সদস্যদের মতো সাধারণ মানুষের তরফেও অভিযোগ তোলা হয়েছে।”
যদিও ওই সব অভিযোগ পাত্তা দিতে নারাজ ধূলাউড়ি পঞ্চায়েতের প্রধান আঙ্গুরা বিবির স্বামী আসাদুল ইসলাম । তিনি জানান “ ওসব ভিত্তিহীন অভিযোগ। কিছু সদস্যের কাজ নেই চায়ের দোকানে বসে শুধু আমাদের সমালোচনা করে। এর আগেও এধরনের ৮৫ টা অভিযোগ দিয়েছিল। তদন্তে কোনও ভুল ধরা পড়েনি। এবারেও কিছু হবে না।” তিনি জানান “ নুলিয়াপাড়া পাকুড়দিয়াড় থেকে সইদুলের বাড়ি পর্যন্ত একই নামে একাধিক রাস্তা আছে। যার একটি হয়ে গিয়েছে। অথচ সেদিকে নজর না দিয়ে, যেটা হয়নি সেটা নিয়ে রাজনীতি করছে।