জলঙ্গিতে বিধায়কের গ্রামেই তৃণমূলের হার, মাদ্রাসায় বোর্ড গড়ে উচ্ছ্বাস বাম কংগ্রেসের

নিজস্ব সংবাদদাতা, সাগরপাড়াঃ লোকসভা ভোটের আগে মুর্শিদাবাদের জলঙ্গিতে স্কুল ভোটে হারল তৃণমূল। জলঙ্গীতে হাই মাদ্রাসার পরিচালন সমিতির ভোটে সিপিএম, কংগ্রেসের প্রার্থীদের কাছে  হারল তৃণমূলের প্রার্থীরা। রবিবার মুর্শিদাবাদের  জলঙ্গী ব্লকের কাঁটাবাড়ি গ্রাম পঞ্চায়েতের  কুমারপুর নেসারুদ্দিন  হাই মাদ্রাসায় পরিচালন সমিতির ভোট হয় । এই ভোটে ৬ আসনের মধ্যে ৬ টি আসনেই    সিপিআই(এম) ও  কংগ্রেসের প্রার্থীরা    জয়ী হয়েছেন।  তৃণমূলের ভাগ্যে জুটেছে শুন্য।

জয়ী প্রার্থীদের দাবি, নির্বাচন করাতে চায় নি প্রশাসন। আদালতের দারস্থ হওয়ার পরেই হয়েছে ভোট। এদিন সকাল থেকেই শুরু হয় ভোট গ্রহণ। স্কুলের বাইরে ছিল লম্বা লাইন।  এই নির্বাচনে শাসক দল তৃণমূল কংগ্রেস,সিপিআইএম ও কংগ্রেস অংশ নেয়।  এই স্কুল ভোটে সিপিআই(এম) ও  কংগ্রেস ঐক্যবদ্ধ হয়ে লড়াই করে । সিপিআইএম কংগ্রেস সমর্থিত প্রার্থীরা  তিনটি করে আসনে লড়ে।   সকাল আটটা থেকে ভোট  শুরু হয় । বিকেল চারটে পর্যন্ত চলে ভোট । তারপরেই ভোট গণনা শুরু হয়।  কনকনে শীত উপেক্ষা করে অভিভাবকরা ভোট দিতে লম্বা লাইন দিয়েছে। সকাল থেকেই নির্বাচনে ছিল লম্বা লাইন।   স্কুল ভোটকে কেন্দ্র করে  অশান্তি রুখতে স্কুলের চারপাশে সাগরপাড়া থানার বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়। পাশাপাশি বহরমপুর পুলিশ লাইন থেকেও পুলিশ মোতায়েন করা হয়েছিল ।  সন্ধ্যায় জানা যায় ৬ আসনেই  জয়ী হয়েছেন সিপিআই (এম) ও কংগ্রেস প্রার্থীরা । জয়ী প্রার্থীরা হলেন  আবুল হোসেন, গোলাম কবিরিয়া, জাহাঙ্গির সেখ, জারজিস মোল্লা, মহম্মদ সিরাজুল ইসলাম মন্ডল ও নিলুফা খাতুন। এই স্কুলের পরিচালন সমিতির  মোট ভোটার সংখ্যা- ১৪৮১। এর মধ্যে রবিবার  ভোট পড়ে ৯১৭।

আগেই জলঙ্গি ব্লকের কাঁটাবাড়ি গ্রাম পঞ্চায়ে দখল করেছে সিপিআই(এম), কংগ্রেস জোট। এবার  লোকসভার আগে স্কুল পরিচালন সমিতেও জয়ী হয়ে উচ্ছ্বাসে ফেটে পড়েন সিপিএম, কংগ্রেস কর্মীরা।কুমারপুর গ্রামেই বাড়ি জলঙ্গির তৃণমূল বিধায়ক আব্দুর রাজ্জাক ও তৃণমূলের রাজ্য সহ সভাপতি মইনুল হাসানের। সকালে ভোট পরিদর্শনেও গিয়েছিলেন বিধায়ক।   এই হারে অস্বস্তিতে তৃণমূল।