বহরমপুরে চিত্রচয়নের চারুকলা উৎসবে প্রথম দিনেই জমছে ভিড়

বেদান্ত চট্টোপাধ্যায়, বহরমপুরঃ ছবি আর কবিতা। দূরত্ব যোজনের। কিন্তু দূরত্ব ঘুচে গেল বহরমপুরে চিত্রচয়ন আয়োজিত চারুকলা উৎসবে। অবাক করা ছবি এঁকেছে ছাত্রছাত্রীরা। কারও তুলিতে উঠে এল রবীন্দ্রনাথ, কারও বা তুলিতে গৌতম বুদ্ধ। কেউ এঁকেছে প্রকৃতির ছবি। ছোটদের কাজে মুগ্ধ বিশিষ্ট শিল্পীরাও।

চারুকলা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন শহরের বিশিষ্ট চিত্রশিল্পী কৃষ্ণজিৎ সেনগুপ্ত। তিনি জানান, “বাচ্চারা যা আঁকে তাই সুন্দর। প্রদর্শনীতে এত ছবি এত রং দেখে মন ভালো হয়ে গেল।” ছবির পাশাপাশি রয়েছে খুদে থেকে বড়ো সকলের বিভিন্ন হাতের কাজ। মাটির সরা, কাগজের প্লেট, কুলোয় উঠে এসেছে শিল্পী মন। চিত্র চয়ন আয়োজিত চারুকলা উৎসব যেন শিল্পীদের মিলন ক্ষেত্র।চিত্রচয়নের কর্ণধার তথা বিশিষ্ট চিত্রশিল্পী সৌমেন্দ্রনাথ মণ্ডল জানান, “এবছর আমাদের দ্বিতীয় বর্ষে পা। আগের বছর প্রদর্শনীর পর থেকেই আমরা পরের বছরের প্রস্তুতি শুরু করেছিলাম। সবাইকে নিয়ে খুব ভালো ভাবে শুরু হল প্রথমদিন।”

চিত্র চয়ন আয়োজিত এই শিল্প প্রদর্শনী চলবে ৬ই জানুয়ারি থেকে আগামী ১০ই জানুয়ারি। বহরমপুর পৌর আর্ট গ্যালারি এই ছবির প্রদর্শনী বা ছবির মেলা দেখতে প্রথম দিনেই ভিড়ে করেছিলেন বহু মানুষ । আগামীদিন গুলিতে এই প্রদর্শনী দেখতে আমন্ত্রন জানাচ্ছেন শিল্পীরা। ছবি, গান কবিতায় জমজমাট ছবির মেলা।