শনিবার লালগোলা-শিয়ালদহ শাখায় চলবে স্পেশাল চার জোড়া ট্রেন

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ পিএসসি পরীক্ষার কথা মাথায় রেখে নিজেদের পূর্বসূচি কাটছাঁট করল পূর্বরেল। বাদকুল্লা ও কৃষ্ণনগর এবং বেথুয়াডহরি ও দেবগ্রামের মধ্যবর্তী লেভেল ক্রসিংয়ের কাজের জন্য শনিবার লালগোলা-শিয়ালদহ শাখায় দশ ঘন্টা ট্রাফিক ব্লকিং থাকার কথা আগেই রেলের তরফে জানানো হয়েছিল। তার জেরে বেশ কিছু ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু ওই দিন ডব্লিউবিসিএস-এর প্রিলিমিনারি পরীক্ষা থাকায় সমাজের বিভিন্ন স্তর থেকে সূচি বদলের জন্য রেলের কাছে আবেদন জমা পরে। সূচি বদলের জন্য স্বয়ং রেলমন্ত্রীর কাছে অনুরোধ করেন বহরমপুরের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। শেষমেষ শুক্রবার ভোর চারটে নাগাদ নয়া সূচির কথা ঘোষণা করে পূর্বরেল।

সূচি অনুয়ায়ী শিয়ালদহ-লালগোলা পথে আপ ও ডাউন মিলিয়ে ৮ জোড়া ট্রেন বাতিল হয়েছে। তার বদলে শুধু শনিবার বিভিন্ন সময়ে লালগোলা ও দেবগ্রাম  পর্যন্ত  আপ ও ডাউন মিলিয়ে চলবে চার জোড়া ট্রেন। আগে দু’জোড়া ট্রেন চালানোর কথা ঘোষণা করা হয়েছিল রেলের পক্ষ থেকে।

 

নয়া সূচি অনুযায়ী কৃষ্ণনগর-শিয়ালদহ লাইনের ১৩ টি ট্রেনের সফর সূচি সংক্ষিপ্ত করা হয়েছে। ০৩১৮৪ এর পথ বদলে দেওয়া হয়েছে। হাজারদুয়ারি এক্সপ্রেস সহ চার জোড়া ট্রেনের সময় বদলানো হয়েছে শুধুমাত্র শনিবারের জন্যই। ওইদিন শিয়ালদহ-লালগোলা শাখার একাধিক জায়গায় লেভেল ক্রসিং সংস্কার করা হবে। তবে সেগুলিও যে সময়ে চলবে তার নিশ্চয়তাও অবশ্য দেয়নি রেল। আর তা না হলে সময়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছানো নিয়ে পরীক্ষার্থীদের মনে যে আশঙ্কা ছিল তা থেকেই যাচ্ছে বলে মনে করেন তাদের একাংশ।