Nashipur Rail Bridge  প্রথমে ট্রেনেই  সেঞ্চুরি নশিপুরে

Nashipur Rail Bridge: ঘড়ির কাঁটা তখন দুপুর ৩ টে ছুঁইছুঁই। হল অপেক্ষার অবসান। এই প্রথম নশিপুর রেলব্রিজের উপর দিয়ে ছুটল ১৪ কোচের প্যাসেঞ্জার ট্রেন । পরীক্ষামূলক ভাবে ট্রেন ছুটলেও ট্রেনে ছিলেন শিয়ালদহ ডিভিশনের ডিআরএম (Divisional Railway Manager/Sealdah)  দীপক নিগম (Deepak Nigam) , ইস্টার্ন সার্কেলের কমিশনার অফ রেলওয়ে সেফটি (Commissioner of Railway Safety, Eastern Circle, Kolkata)  শুভময় মিত্র (Shri Suvomoy Mitra) । আর ট্রেনের কামরায় ছিল জলের ড্রাম। সেতুর উপর ট্রেনের ঝাঁকুনি কতোটা সেটা মাপতেই ছিল এই ব্যবস্থা। কিন্তু কত গতি ছিল সেই ট্রেনের ? রেল সূত্রের খবর , প্রথম প্যাসেঞ্জার ট্রেন করেছে সেঞ্চুরি। ট্রেনের গতি ছিল, ঘন্টায়   ১১০ কিলোমিটার।

আরও পড়ুনঃ Adhir Chowdhury কে ঘিরে বিক্ষোভ, দেখানো হল কালো পতাকা !

প্রথমবার নশিপুর রেলব্রিজে দ্রুত গতিতে ছুটল ১৪ কোচের প্যাসেঞ্জার ট্রেন । মুর্শিদাবাদবাসীর কাছে বহুপ্রতীক্ষিত এই রেলব্রিজ। সেখানে ট্রেন চলার দৃশ্যও ক্যামেরাবন্দি করতে হাজির ছিলেন অনেকেই । রেলকর্তারা জানাচ্ছেন এটি আসলে,  স্পিডটেস্ট। এবার স্পিড টেস্টের ছাড়পত্র মিললেই রেলপথে জুড়ে যাবে উত্তর ও দক্ষিণবঙ্গ।

বৃহস্পতিবার দুপুরে মুর্শিদাবাদ স্টেশন থেকে স্পিড টেস্টের জন্য ট্রেন ছাড়ে আজিমগঞ্জ জংশনের উদ্দেশ্যে। ১৪ কোচের একটি প্যাসেঞ্জার ট্রেন রওনা দেয় দুপুর ২টো ৩০ মিনিটে। ২টো ৫০ মিনিটে নশিপুর ব্রিজের ওপর দিয়ে প্রায় ১১০ কিমি প্রতি ঘণ্টা গতিতে ছোটে রেলগাড়ি।

আরও পড়ুনঃ Nashipur Rail Bridge: নশীপুর রেল সেতুর শেষ মুহুর্তের কাজ, তাই বাতিল বহু ট্রেন

এদিন  সেতুর উপর পাতা রেল লাইনে  ট্রলি করে রেল সুরক্ষা কমিশনের আধিকারিকেরা মুর্শিদাবাদ থেকে আজিমগঞ্জ পর্যন্ত যান। সকালে ও দুপুরে দুদফায়  ট্রলি চেপে  পরিদর্শন করেন  রেলের আধিকারিকেরা । আধিকারিকরা  খতিয়ে দেখেছেন,  নতুন পাতা রেল লাইন , সিগন্যালিং সিস্টেম, সেতুর সুরক্ষা প্যারামিটার ।