বহরমপুরের ওয়েস্ট ম্যানেজমেন্টে উন্নত করার লক্ষে নতুন পদক্ষেপ পৌরসভার

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পে আরও গতি আনতে নতুন করে আরও ১১টি ট্রাক্টর কিনলো বহরমপুর পৌরসভা। পৌরসভা সূত্রে জানা গিয়েছে, প্রায় ২৬ বছর আগে শেষবারের মতো ২৩টি ট্রাক্টর কিনেছিল বহরমপুর পৌরসভা। পুরনো গাড়িতে শহর থেকে বর্জ্য আবর্জনা নিয়ে  ড্রামপিং গ্রাউন্ডে নিয়ে যেতে একদিকে যেমন খরচ বাড়ছিল ঠিক তেমনি বারবার শহর থেকে বর্জ্য নিয়ে যেতে সমস্যায় পড়ছিলেন কর্মীরা। শহরকে জঞ্জাল মুক্ত করতে নতুন ট্রাক্টর কিনলো পৌরসভা।

বহরমপুর পৌরসভার চেয়ারম্যান নাড়ুগোপাল মুখ্যার্জী জানান, “১৯৯৮ সালে ২৬টি আবর্জনা তোলার জন্য ট্র্যাক্টর কেনা হয়েছিল। ফলে এই ময়লা তোলার বাহনগুলি এত চলেছে যে বারবার ব্রেকডাউন করে যাচ্ছে। পাশাপাশি তেল খরচাও বৃহৎ পরিমাণে আমাদের করতে হত।

পৌরসভার পক্ষ থেকে আগামী দিনেও আরও বেশ কিছু ট্রাক্টর ও গাড়ি কেনা হবে বলে জানালেন পৌর আধিকারিকরা। মঙ্গলবার বিকেলে পৌরসভার চেয়ারম্যান নাড়ুগোপাল মুখ্যার্জী ও পৌর আধিকারিকের উপস্থিতিতে নতুন গাড়িগুলি কর্মীদের হাতে তুলে দেওয়া হয়।

বহরমপুর পৌরসভার কার্যনির্বাহী আধিকারিক মনিমহন চট্টোপাধ্যায় জানান, “বছরের প্রায় প্রতিদিনই আমাদের সাফাই কর্মীরা কাজ করে চলেছেন। এবং তাঁরা যতটা বৈজ্ঞানিক উপায়ে এই ময়লা তোলা এবং ডাম্প করতে পারে। সেই দিকটি আমরা আরও শক্ত করার চেষ্টা করছি। এর আগেই ৫০টি এফওডি সংগ্রহ করা হয়েছে। এবং নতুন করে ১১টি ট্র্যাক্টর সংগ্রহ করা হল।”