ফের বোমা ফেটে আহত কিশোর ডোমকলে

নিজস্ব সংবাদদাতা, ডোমকলঃ খেলার মাঠে পরে থাকা বোম ফেটে ডোমকলে জখম হল দুই কিশোর। ঘটনাটি ঘটেছে বুধবার বিকেলে। আহত ওই দুই শিশুর নাম সায়ন মন্ডল ও শাহরুখ শেখ। দু’জনের বাড়িই ডোমকল থানার কুশাবাড়িয়া এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায়, জুড়ানপুর অঞ্চলের কুশাবাড়িয়ায় এমসি একাডেমী নামে এক নার্সারি স্কুলের পাশে ফাঁকা জায়গায় পড়েছিল বলের মতো দেখতে দড়ি বোম। সেখানেই খেলা করছিল এলাকার বেশ কয়েকজন কিশোর। অজান্তেই ওই দড়ি বোমায় হাত বা পা লেগে তা ফেটে যায়। ভয়ংকর আওয়াজ শুনে ছুটে আসেন স্থানীয়রা।

ততক্ষণে রক্তাক্ত অবস্থায় কাতরাচ্ছে সায়ন ও শাহরুখ। তবে ওই বেসরকারি স্কুলের পাশে এই বোম কারা রেখেছিল কি ছিল তাদের উদ্দেশ্য তা এখনও পর্যন্ত জানা যায়নি। খবর পেয়ে ছুটে আসে পুলিশ। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে খেলতে গিয়ে বোমার আঘাতে জখম থেকে মৃত্যু পর্যন্ত ঘটনা মুর্শিদাবাদে নতুন কিছু নয়।

আনাচে কানাচে, চলার পথে, বসতি এলাকায় পরে থাকে সুতলি বোমা থেকে সকেট বোম। চলতি বছরের নভেম্বরের শেষ দিকে আইসিডিএস সেন্টারে খাবার আনতে যাওয়ার সময় পুকুর পার থেকে বল ভেবে বোমা তুলে নেয় তিন কিশোর। তা ছুড়ে ফেলতেই ঘটে বিস্ফোরণ। ফের ডোমকলে বোমা ফেটে শিশু জখমের ঘটনায় পুলিশের ভূমিকায় উঠছে প্রশ্ন।