চলতি সপ্তাহেও রবিবারে ১০ ঘন্টা ব্যাহত থাকবে লালগোলা-শিয়ালদহ শাখার একাধিক ট্রেন চলাচল

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ ফের লালগোলা-শিয়ালদহ শাখায় ১০ ই ডিসেম্বর, রবিবার সকাল বিকেল মিলিয়ে চলবে না একাধিক ট্রেন। শিয়ালদা ডিভিশনের বেথুয়াডহরী ও দেবগ্রাম স্টেশনের মাঝে সাব-ওয়ে তৈরির কাজ চলবে, জানানো হয় পূর্ব রেলের পক্ষে। সেই কারণেই আগামী রবিবার সকাল ৯টা ৫০ থেকে রাত ৮টা পর্যন্ত রেল ট্র্যাফিক ব্লক থাকার কারণে বন্ধ থাকবে ট্রেন চলাচল।

বেথুয়াডহরী ও দেবগ্রাম স্টেশনের মধ্যে ট্রাফিক ও পাওয়ার ব্লক থাকার কারণে আপ ও ডাউন ট্রেন মিলিয়ে মোট তিন জোড়া ট্রেন বাতিল করেছে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশন। বেশ কিছু ট্রেনের সফর সূচীও সংক্ষিপ্ত করা হয়েছে। দেরিতে চলাচল করবে সেগুলিও, রেল সূত্রের খবর। একই কারণে গত মাসের তিন রবিরারেও ট্রেন চলাচল না করায় নাকাল হতে হয়েছিল যাত্রীদের। তাই চলতি সপ্তাহের রবিবারেরও ট্রেন ব্যবহারে বেগ পেতে হবে রেল যাত্রীদের। সকাল ১০টার পর কলকাতা যাবার কোনও ট্রেন মিলবে না। লালগোলা-বহরমপুর থেকে ছাড়া ট্রেন গুলি মুড়াগাছা অবধি ট্রেন চলবে শিয়ালদা যাবে না। আবার শিয়ালদা, রানাঘাট বা কৃষ্ণনগর থেকে ছাড়া ট্রেন গুলিও মুড়াগাছা পর্যন্ত এসে থামবে। ফলে খুব প্রয়োজন না হলে এদিন রেল ব্যবহার থেকে বিরত থাকাই ভালো বলে মনে করছেন, নিত্য যাত্রীরা। এদিন রাত ৮টার পরে আবার স্বাভাবিক হবে ট্রেন চলাচল।

পূর্ব রেলের তরফে দেওয়া বিজ্ঞাপণ। ছবি সূত্র ফেসবুক।

ট্রেনকে সাধারণ মানুষের “লাইফ লাইন” বলা হয়। একটা দিন সেই ট্রেন চলাচল বন্ধ থাকলে অসুবিধার পাশাপাশি যাতায়াতের খরচা বেড়ে যায় বলে জানান সরকারি দপ্তরের কর্মী স্নেহাশিস চক্রবর্তী। তিনি বলেন, “রবিবার ছুটির দিন হওয়ায় স্কুল যেতে হবে না। কিন্তু চাকরিজীবী ছাড়াও অল্প পয়সায় যাতায়াত করা যায় বলে সাধারণ মানুষ ট্রেনকেই বেছে নেন। বিশেষ করে চিকিৎসা পরিষেবার জন্য মুর্শিদাবাদ কলকাতার ওপর নির্ভরশীল। ট্রেন বন্ধ থাকলে সেই সব মানুষজনের কষ্ট বেশি হয়। খরচও বাড়ে।” তবে রেলের উন্নতির জন্য এই অসুবিধা মানুষকে মেনে নিতে হবে বলেও দাবি করেন ডেলি প্যাসেঞ্জার স্নেহাশিস। তবে সাধারণ মানুষের হয়রানির জন্য রেল অবশ্য আগাম ক্ষমা চেয়ে বিজ্ঞাপণও দিয়েছে।