Loksabha Election: ১ দফা চেয়েছিল তৃণমূল, ৭ দফায় খুশি অধীর

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ  প্রথম দিন থেকেই বহু দফায় ভোট চেয়েছে কংগ্রেস। ভোট ঘোষণার পর বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি, বহরমপুরের সাংসদ  অধীর রঞ্জন  চৌধুরী (Adhir Ranjan Chowdhury) । শনিবার দেশে ৭ দফায় সাধারণ নির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন ( Election Commission of India) । রাজ্যেও ভোট হবে ৭ দফায়। অধীরের দাবি, পঞ্চায়েতে হয়েছে সন্ত্রাস। তাই ৭ দফায় খুশি অধীর। এদিন অধীর বলেছেন, “পশ্চিমবঙ্গে মানুষ নির্বাচনে সন্ত্রাস দেখে অভ্যস্থ হয়ে গিয়েছেন। গত পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাস নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে। নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের কাছে আবেদন জানিয়েছিলাম , রাজ্যের মানুষ যাতে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করুন”।

আরও পড়ুনঃ FIRHAD HAKIM: আজ বহরমপুরে ফিরহাদ, রুদ্ধদ্বার  বৈঠকও

তবে  অধীরের দাবি, নির্বাচন শুরুর বেশ কিছুদিন আগে থেকে মোতায়েন করতে হবে কেন্দ্রীয় বাহিনী। তবেই নিয়ন্ত্রণ করা যাবে ভোট। এদিন সাংবাদিক সম্মেলন করে তৃণমূল কংগ্রেস নেত্রী  চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ”  আমরা বারবার বলেছিলাম যে পশ্চিমবঙ্গের (West Bengal ) ক্ষেত্রে এই নির্বাচনের ধাপ দুটি ধাপে অথবা একটি ধাপে হোক । কিন্তু একই পদ্ধতি অবলম্বন করে সাতটি দফায় নির্বাচন ঘোষণা হল পশ্চিমবঙ্গের ক্ষেত্রে ” ।

আরও পড়ুনঃ Murshidabad Election: মুর্শিদাবাদে ২ দফায় ভোট, কবে কোন কেন্দ্রে ?

চন্দ্রিমা আরও বলেন,  ” যদি এক বা দুই দফায় ভোট হয় তাহলে ভোটারদের ভোট দেওয়ার ক্ষেত্রে সুবিধা হয় এবং ভোটার ভোট প্রদান করার সংখ্যাটা অনেক বেশি হয়। যদি দফা বারে তাহলে ভোটার সংখ্যায় একটা কমতি দেখা যায়। সেই কারণে আমরা এক বা দুই দফায় ভোটের জন্য অনুরোধ করেছিলাম”।