FIRHAD HAKIM: আজ বহরমপুরে ফিরহাদ, রুদ্ধদ্বার  বৈঠকও

প্রশান্ত শর্মাঃ ভোট ঘোষণার দিনই মুর্শিদাবাদ আসছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (FIRHAD HAKIM ) । নেতাদের সাথে করবেন  রুদ্ধদ্বার  বৈঠক। কোন কেন্দ্রে কোথায় দাঁড়িয়ে দল ? খোঁজ নেবেন ফিরহাদ। দলের সংগঠন নিয়ে রিপোর্ট জমা করবেন তৃণমূল (AITMC)  নেতারা।  জানুয়ারিতে তৃণমূলের সভা থেকে লোকসভা ভোটে মুর্শিদাবাদের সংগঠন দেখভালের ‘বিশেষ দায়িত্ব’ দেওয়া হয়েছে মন্ত্রী ফিরহাদ হাকিম এবং তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সিকে (Subrata Bakshi)। সেই মতো একাধিকবার জেলায় এসেছেন ফিরহাদ। রেখেছেন নেতাদের সাথে যোগাযোগ। সেই সূত্র থেকেই এদিনের বৈঠকের আয়োজন করা হয়েছে।

মুর্শিদাবাদ জেলার ৩ আসনেই তৃণমূলের কাছে এবার বেশ কঠিন লড়াই। বহরমপুরের পাঁচ বারের সাংসদ, প্রদেশ কংগ্রেস সভাপতিকে এবার হারাতে মরিয়া তৃণমূল। মুর্শিদাবাদ ও জঙ্গিপুরে তৃণমূল প্রার্থী করেছে ১৯’এর ভোটে জয়ী আবু তাহের খান ও খলিলুর রহমানকে। তবে বহরমপুর কেন্দ্রে ক্রিকেটার ইউসুফ পাঠানকে প্রার্থী করে চমক দিয়েছে তৃণমূল।
সাথে সাথে বিদ্রোহের সুর শোনা গিয়েছে ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবিরের গলাতেও। বেশ কিছু ব্লকে সংগঠনে গোষ্ঠী কোন্দল চিন্তা বাড়িয়েছে নেতাদের।তবে ভোটের মরশুমে দলের ঐক্যবদ্ধ ছবি তুলে ধরতে মরিয়া তৃণমূল।
সেজনই মুর্শিদাবাদ জেলা পরিষদের অডিটোরিয়ামে শনিবার সন্ধ্যায় রুদ্ধদ্বার বৈঠক করবেন ফিরহাদ হাকিম। সেখানে ডাকা হয়েছে দলের  ব্লক ও টাউন সভাপতিদেরও । ব্লক নেতাদের স্পষ্ট বার্তা দিতে চান ফিরহাদ।  বৈঠকে থাকবেন  জঙ্গিপুর ও মুর্শিদাবাদের দুই প্রার্থীকে। এছাড়াও বহরমপুর মুর্শিদাবাদ ও জঙ্গিপুর এই দুই সাংগঠনিক জেলার সভাপতি, বিধায়কদের ডেকেছে দল।