বহরমপুররে এসে ‘সেবাব্রত’ ঘুরে দেখলেন মৎস্যমন্ত্রী বিপ্লব রায় চৌধুরী

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ সারগাছি রামকৃষ্ণ মিশনে ধান্যগঙ্গা কৃষি বিজ্ঞান কেন্দ্রে চলছে কৃষি সমৃদ্ধি মেলা। মেলায় যোগ দিতে এসে বহরমপুরের সেবাব্রততে ঝটিকা সফরে এলেন রাজ্যের মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী।

সেবাব্রত হল সারগাছি রামকৃষ্ণ মিশনের একটি শাখা প্রতিষ্ঠান। যেখানে নানান প্রশিক্ষণ কর্মসূচি চলে গ্রামীন মহিলা ও পুরুষদের জন্য। বিভিন্ন হস্তশিল্পের পাশাপাশি চলে অটোমোবাইল থেকে কার্পেট এমনকি তাঁত চালানোর প্রশিক্ষণ শিবির। সেবাব্রততে হয় উৎপাদনও। সেই সামগ্রী সেবাব্রতর স্টলে বিক্রি হয়। পাশাপাশি বিভিন্ন স্থানে বিভিন্ন পরিদর্শন করলেন রাজ্যের মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী।

রবিবার সকালে সারগাছি মিশনে আসেন মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী। সেখান থেকে সেবাব্রততে এসে হস্তশিল্পীদের বিভিন্ন কাজ ঘুরে দেখেন রাজ্যের মন্ত্রী। সেবাব্রতর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে মন্ত্রী বলেন, স্বামী বিবেকানন্দ ও রামকৃষ্ণের আদর্শ নিয়ে এখানে কাজ হয়। ফলে এখানে যে ভালো কাজ হয়, সে বিষয়ে কোনও সন্দেহই নেই। স্বামীজি যেমন রামকৃষ্ণের আদর্শ মেনে চলতেন তেমনভাবে এখানকার মহারাজও স্বামী অখন্ডানন্দজীর আদর্শ মেনে চলেন। যা এই ধারা অব্যাহত রাখছে।