BJP Candidate: এক ডাক্তার, এক নেতায় মুর্শিদাবাদে ভরসা বিজেপির

ভোট ঘোষণার আগেই প্রার্থী ঘোষণা করে  বিজেপির । পশ্চিমবঙ্গের ৪২  টি লোকসভা আসনের মধ্যে ২০ টি আসনে বিজেপি প্রার্থী তালিকা ঘোষণা করেছে। দিল্লির  হেডকোয়ার্টার থেকে সাংবাদিক বৈঠক করে ঘোষণা করা হয় প্রার্থী তালিকা। মুর্শিদাবাদ জেলার দুই বহরমপুর ও মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করে  বিজেপি। বহরমপুর লোকসভায় বিজেপির প্রার্থী হচ্ছেন ডাঃ নির্মল কুমার সাহা (Dr Nirmal Saha)  । পেশায় চিকিৎসক নির্মল কুমার সাহা ।  রাজনীতিতে নতুন মুখ নির্মলেই ভরসা বিজেপির । পাশাপাশি মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে প্রার্থী হচ্ছেন  গৌরী শংকর ঘোষ ( Gouri  Shankar Ghosh)  । গৌরী শংকর ২০২১ এর বিধানসভা ভোটে মুর্শিদাবাদ বিধানসভা থেকেই তৃণমূলের প্রার্থী কে হারিয়ে বিজেপি ( Murshidabad MLA)  বিধায়ক হন গৌরী শংকর।

 

২০১৯ এর লোকসভা নির্বাচনে বহরমপুর লোকসভা থেকে জয়ী হন অধীর রঞ্জন চৌধুরী। তৃণমূলের প্রার্থী ছিলেন অপূর্ব সরকার। অপূর্ব বর্তমানে তৃণমূলের কান্দির বিধায়ক ও বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার সভাপতি। বিজেপির প্রার্থী হয়েছিলেন কৃষ্ণ জোয়ারদার আর্য। অধীর রঞ্জন চৌধুরী তৃণমূলের অপূর্ব  সরকার কে প্রায় ৮১ হাজার ভোটে হারিয়ে লোকসভার সাংসদ হন। ২০১৯ সালে অধীর পাঁচ লক্ষ নব্বই হাজারের  বেশি ভোট পেয়েছিলেন।  সেখানে বিজেপির প্রাপ্ত ভোট ছিল মাত্র ১লক্ষ ৪৩ হাজার ভোট। তৃণমূলের অপূর্ব সরকার পেয়েছিলেন প্রায় ৫ লক্ষ ১০ হাজার ভোট।  এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বহরমপুরে বিজেপির ভরসা রাজনীতিতে নয়া মুখ ডাঃ নির্মল কুমার সাহা।

 

অপর দিকে মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়ে লোকসভায় যান তৃণমূলের আবু তাহের খান। প্রতিদ্বন্দ্বি ছিলেন কংগ্রেসের নেতা আবু হেনা। তৃণমূলের আবু তাহের খান, কংগ্রেসের আবু হেনা কে প্রায় ৩ লক্ষ ভোটে হারিয়ে জয়ী হন। তবে  তৎকালীন বিজেপি প্রার্থী, বর্তমান তৃণমূলের বিধায়ক হুমায়ুন কবির বিজেপি থেকে দাঁড়িয়ে ভোট পেয়েছিলেন ২লক্ষ ৪৭ হাজার। বহরমপুর ও মুর্শিদাবাদ দুই লোকসভাতেই  তৃতীয় স্থানে ছিল  বিজেপি। তবে এবারের লোকসভা নির্বাচন ঘিরে আশাবাদী বিজেপি।  একদিকে রাজনীতিতে নতুন মুখ নির্মল সাহা, অপর দিকে মুর্শিদাবাদ লোকসভায় বিজেপি বিধায়ক গৌরীতেই ভরসা বিজেপির শীর্ষ নেতৃত্বের ।