Bhagwangola Congress: ভগবানগোলায় কংগ্রেস প্রার্থীকেই সমর্থন সিপি (আই)

Bhagwangola Congress:  ভগবানগোলা উপনির্বাচনে কংগ্রেস প্রার্থীকেই সমর্থন করবে সিপি (আই)এম ।মঙ্গলবার সিপিআই(এম) জেলা দপ্তর সত্য চন্দ্র ভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথায় জানালেন সিপিআই(এম) পলিটবুরও সদস্য রামচন্দ্র ডোম। তিনি বলেন বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করেই সিপিআই(এম) এই সিদ্ধান্ত নিয়েছে। ভগবানগোলায় কংগ্রেসের প্রার্থী ঘোষণার পর ক্ষোভ জানান সিপিআই(এম) নেতা কর্মীদের একাংশ। এর পরিপ্রেক্ষিতে  রামচন্দ্র ডোম বলেন, “এটা  কোন সমস্যা  নয় । ওটা বৃহত্তর রাজনৈতিক বোঝাপড়াতে, এটা প্রার্থীর প্রসঙ্গে যে সিদ্ধান্ত জাতীয় কংগ্রেস তরিঘরি করেছে সেটা ওই ভাবে না হলেই হতো । কারন ব্যাপক বোঝাপড়ার ভিত্তিতে বিজেপি তৃণমূল বিরোধী একটা ব্যাপক মঞ্চ আমাদের রাজ্যে আজকে মজবুত হয়েছে । সেই জায়গায় দাঁড়িয়ে বোঝাপড়া টা আরও নিখুঁত হতো , সেটা শেষ মুহুর্ত পর্যন্ত আলাপ আলোচনার মধ্যে সমাধান হলে, কিন্তু তরিঘরি করে প্রার্থী ঘোষণা টা নিশ্চয় প্রত্যাশিত ছিল না” । এদিন রামচন্দ্র ডোম বলেন, ”  এটা বড় ধরনের ক্ষতি হয়ে গেল বলে আমরা মনে করি না। লড়াইয়ের মাঝ খানে সাময়িক ভাবে হয়তো কিছুটা আমাদের কর্মী সমর্থকদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করতে পারে সাময়িক সেটা, কিন্তু সেটা বড় বিষয় না” ।

এদিন কই ড্যামেজ কন্ট্রোল করতে চাইছেন নেতারা ? প্রশ্নের উত্তরে রামচন্দ্র ডোম বলেন, ” কোন ড্যামেজ কন্ট্রোলের বিষয় নয়, কারন এখানে লড়াইয়ের মঞ্চ টা তো হচ্ছে বাম কংগ্রেসকে নিয়ে ।  আমরা তৃণমূল বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের একটা প্রক্রিয়ার মধ্যে আছে। এবারে সার্বিক বোঝাপড়ার ক্ষেত্রে মুর্শিদাবাদের মতো জেলায় সফল” ।

দিন দুয়েক ধরে সিপিআই(এম )মুর্শিদাবাদ জেলা কমিটির অন্দরে যে টালবাহানা ও অসন্তোষ চলছিল তা নিরসনের জন্য এদিন সকালে বহরমপুরে সিপিআইএম মুর্শিদাবাদ জেলা কার্যালয় সত্যচন্দ্র ভবনে দফায় দফায় সিপিআই(এম) বিভিন্ন স্তরের নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন দুই পলিটব্যুরো সদস্য  রামচন্দ্র ডোম ও সিপি (আই)এম কেন্দ্রীয় কমিটির সদস্য শ্রীদিপ ভট্টাচার্য।