সরস্বতী পুজোর সেরা ‘থিম’ বেছে পুরস্কার দিল বহরমপুর পুরসভা

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ স্কুলে স্কুলে সরস্বতী পুজো হয়েছে বুধবার। পড়ুয়ারা  নিজের স্কুলের পুজোকে সেরা করে তুলতে ত্রুটি রাখেনি কেউ। একদিনের পুজোকে ঘিরে হরেক রকম থিমের কল্পনাও বাদ পরে নি পড়ুয়াদের মনে। বহরমপুর পুরসভা কিশোর মনের সেই কল্পনাকে উসকে দিতে গত বছর থেকে  সেরা  তিনটি স্কুলকে পুরস্কার প্রদানে উদ্যোগী হয়েছে। সেরা থিমের পুজো উদ্যোক্তা তিন স্কুলকে বেছে নেওয়া হয়েছে এবারও।

বহরমপুর পুরসভার তিনটি স্কুল  শ্রীশচন্দ্র গার্লস হাই স্কুল,  লিপিকা মেমোরিয়াল গার্লস হাই স্কুল ও  খাগড়া গুরুদাস তারাসুন্দরী ইনস্টিটিউশনকে পুরস্কৃত করা হয়েছে। তারমধ্যে বিচারকদের দেওয়া নম্বরে প্রথম হয়েছে শ্রীশচন্দ্র গার্লস হাই স্কুল, দ্বিতীয় হয়েছে লিপিকা মেমোরিয়াল গার্লস হাই স্কুল ও তৃতীয় হয়েছে গুরুদাস তারাসুন্দরী ইনস্টিটিউশন।

বৃহস্পতিবার বিকেলে বহরমপুর পুরসভার অডিটোরিয়ামে বিদ্যালয়ের পড়ুয়াদের হাতে সেই পুরস্কার স্বরূপ একটি মেমেন্টো তুলে দেন পুরপ্রধান নাড়ুগোপাল মুখোপাধ্যায়। তাছাড়াও প্রথম স্থানাধিকারী স্কুলকে ৩০ হাজার, দ্বিতীয় স্থানাধিকারী স্কুলকে ২৫ হাজার টাকা, তৃতীয় স্থানাধিকারী স্কুলকে ২০ হাজার টাকা তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানের মূল উদ্যোক্তা কাউন্সিলর আবুল কাউসার, উপ পুরপ্রধান সহ অন্য কাউন্সিলর, আধিকারিকরা।

পুরপ্রধান বলেন, ” বিভিন্ন মাপকাঠির নিরিখে শহরের তিন স্কুলকে বেছে নিয়েছেন বিচারকরা। যারা সেরার তালিকায় স্থান পায়নি সেই স্কুলের পাশেও আমরা থাকব।”