Gouri Shankar Ghosh: অধীরের পর এবার গৌরী ! গো ব্যাকে উত্তাপ

Gouri Shankar Ghosh: অধীর চৌধুরীর পর এবার গৌরী শঙ্কর ঘোষ। শনিবার  জলঙ্গিতে প্রচারে গিয়ে বিক্ষোভের মুখে মুর্শিদাবাদের  বিজেপি প্রার্থী গৌরী শঙ্কর ঘোষ। শুনতে হল “গো ব্যাক” স্লোগান।  এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধেই অভিযোগ বিজেপি প্রার্থীর । এবং এই ‘গো ব্যাক’ স্লোগান ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

শনিবার সকালে জলঙ্গিতে Jalangi  নির্বাচনী প্রচারে যান মুর্শিদাবাদ লোকসভার বিজেপি প্রার্থী গৌরী শঙ্কর ঘোষ Gouri Shankar Ghosh। এইদিন কালীমন্দির সংলগ্ন এলাকায় প্রচারে গিয়েছিলেন। এবং সেখানেই তাকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন দলীয় কিছু ব্যক্তি । কখনও গো ব্যাক স্লোগান দিতে দিতে দৌড়ে যাওয়া । তো কখনও প্রার্থীর সামনেই কালো পতাকা দেখিয়ে চলে ‘গো ব্যাক’ স্লোগান । তাদের হাতে কোন দলের পতাকা না থাকলেও বিজেপি প্রার্থীর অভিযোগ বিক্ষোভকারীরা তৃণমূলের (AITC)  কর্মী।

ঘটনার পর মুর্শিদাবাদ লোকসভার বিজেপি প্রার্থী বলেছেন , “কে কী বলল, কে কী দেখাল। সেটা সম্পূর্ণ তাদের ব্যাক্তিগত বিষয়। ওরা তৃণমূলের দুষ্কৃতি এটাই ওদের লক্ষ এটাই ওদের কাজ। এই সমস্ত প্ররোচনায় পা না দিয়ে। আমরা আমাদের প্রচার চালিয়ে যাবো”।

যদিও বিজেপি প্রার্থীর অভিযোগ মানতে নারাজ তৃণমূল। তৃণমূল নেতৃত্বের দাবি ওই এলাকার মানুষ কেন্দ্রীয় প্রকল্পের কোন সুযোগ পাইনি তাই কেন্দ্রীয় দলের নেতাকে পেয়ে বিক্ষোভ দেখিয়েছেন। বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূলের ব্লক সভাপতি অপূর্ব সরকার এদিন বলেন, “তোমাদের উন্নয়ন আসলে কোথায় ? এই ধরনের পরিষেবার কাজ ওই সমস্ত জলঙ্গির মানুষগুলো পেয়েছে ? ভাঙনের টাকা কেন্দ্র সরকারের হাতে থাকা সত্ত্বেও সেই টাকা বাঁধ মেরামতির জন্য দেওয়া হচ্ছে না”।

ভোটের আগে কখন কংগ্রেস প্রার্থী কখনও আবার বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভের ঘটনা সামনে আসছে। জলঙ্গি ব্লক কংগ্রেস  সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা এদিন বলেন, “সকারের বিরুদ্ধে, কোন রাজনৈতিক দলের বিরুদ্ধে যদি বলার দরকার থাকে। তাহলে তার জন্য একটি নির্দিষ্ট জায়গা রয়েছে। কিন্তু একটি প্রার্থী ভোট চাইতে গিয়েছে। তার গনতান্ত্রিক অধিকার রয়েছে। তাঁকে এইভাবে গো ব্যাক স্লোগান দেওয়া উচিত হয় নি”। শনিবার সকালে নওদায় প্রচারে গিয়ে তৃণমূলের বিক্ষোভের মুখে পরতে হয় অধীর চৌধুরীকে। এর পরপরই জলঙ্গিতে বিজেপি প্রার্থীকে বিক্ষোভ ও কালো পলাকা দেখান নিয়ে ভোটের উত্তাপ বাড়ছে মুর্শিদাবাদে।