Berhampore Vote বহরমপুরে পিছানো নিয়ে একই সুর কংগ্রেস বিজেপির

Berhampore Vote পিছবো কি বহরমপুর লোকসভা কেন্দ্রের ভোট ? এই প্রশ্নে কার্যত একই সুর কংগ্রেস এবং বিজেপি প্রার্থীদের গলায়।  “ কমিশনকে বলব বহরমপুরের নির্বাচন যেন পিছিয়ে দেওয়া হয়”, মঙ্গলবার এই  মন্তব্য করেছেন কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম T. S. Sivagnanam । বহরমপুর লোকসভা কেন্দ্রের শক্তিপুরে রামনবমীর দিনে হিংসার ঘটনা ঘটে। হয় বোমাবাজিও । এই ঘটনার এনআইএ  NIA তদন্ত চেয়ে হয় মামলা। সেই মামলার শুনানিতেই এই প্রাথমিক মন্তব্য করেন প্রধান বিচারপতি। বিচারপতি বলেছেন, “যেখানে মানুষ ৮ ঘণ্টা শান্তিপূর্ণ ভাবে নিজেদের উৎসব পালন করতে পারেন না, সেখানে এই মুহূর্তে ভোটের প্রয়োজন নেই’।

তবে ভোট পিছানোয় সায় নেই কংগ্রেস, বিজেপির। এদিন নবগ্রামে বহরমপুরের কংগ্রেস প্রার্থী, অধীর চৌধুরী বলেছেন, নির্বাচন পিছিয়ে দেওয়াটা সমাধান নয় । অধীর বলেছেন, “নির্বাচন পিছিয়ে দেওয়াটা সমাধান নয় বলে আমি মনে করি। নির্বাচন করতে হবে কিন্তু সুষ্ঠু ভাবে করতে হবে এটা আমাদের দাবি। নির্বাচন করাতে হবে এটা নির্বাচন কমিশনের দায়িত্ব”।

একই সুর শোনা গিয়েছে বহরমপুরের বিজেপি প্রার্থী ডাঃ নির্মল সাহার গলায়। ডাঃ নির্মল সাহা বলেছেন,” আমার নিজের ধারণা আমাদের পুলিশ প্রশাসন তাঁদের ক্ষমতা মতো এই ঘটনা যেভাবে পেরেছেন সামলেছেন। ওখানে আধা সামরিক বাহিনী আছে। এটা আমার মনে হয় যেখানে এই ধরণের ঘটনা ঘটেছে সেখানে যেন নির্বাচনের পরেও ৩ মাস আধা সামরিক বাহিনী থাকে। বিচার ব্যবস্থার প্রতি আমার পূর্ণ আস্থা আছে। তবে এটুকু বলতে পারি, ভোট পিছিয়ে দেওয়ার মতো এতবড়ো ঘটনা এখানে ঘটেনি”। তবে এনআইএ তদন্তের দাবিতে সরব হয়েছেন তিনি।