হরিহরপাড়ার কিশোরী মৃত্যুর ঘটনায় ফের ময়নাতদন্তের নির্দেশ হাইকোর্টের

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের চিকিৎসক এবং পুলিশের রিপোর্টের মধ্যে অমিল থাকায় কলকাতা আদালতের দ্বারস্থ হয়েছিল নাবালিকার পরিবার। সেই মামলার শুনানিতে বিচারপতি এই নির্দেশ দিয়েছেন

মধ্যবঙ্গ নিউজডেস্কঃ দিন সাতেক নিঁখোজ থাকার পর হরিহরপাড়ায় এক নাবালিকার ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার হয়। যা নিয়ে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। কিন্তু এই মৃত্যুকে ঘিরে নাটকীয় মোড় নেয় শনিবার। সমাধিস্থ হয়ে যাওয়া দেহ ফের ময়না তদন্ত করে তার রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন  কলকাতা হাইকোর্টের  বিচারপতি  জয় সেনগুপ্ত ।

চলতি বছর জানুয়ারীর শেষ সপ্তাহে সর্ষের ক্ষেত থেকে এক নাবালিকার দেহ উদ্ধার হয়। পরিবার সূত্রে জানা গিয়েছে ক্লাস সেভেনের ওই নাবালিকা দেহ উদ্ধারের দিন সাতেক আগে বাড়িতে কাউকে কিছু না বলে পালিয়ে যায়। পরিবারের পক্ষ থেকে হরিহরপাড়া থানায় নিখোঁজ ডায়েরিও করা হয়। এদিন দেহ উদ্ধারের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পরিবারের দাবি ওই নাবালিকাকে খুন করা হয়েছে।

নিহত কিশোরীর পরিবারের করা অভিযোগের ভিত্তিতে দুই অভিযুক্তের বিরুদ্ধে খুনের মামলাও রুজু করে করে পুলিশ। পাশাপাশি দেহ পাঠানো হয় ময়নাতদন্তের জন্য। কিন্তু, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের চিকিৎসক এবং পুলিশের রিপোর্টের মধ্যে অমিল থাকায় কলকাতা আদালতের দ্বারস্থ হয়েছিল নাবালিকার পরিবার। সেই মামলার শুনানিতে বিচারপতি জয় সেনগুপ্ত দ্বিতীয় বার ওই কিশোরীর দেহ ময়নাতদন্তের নির্দেশ দিয়েছেন। কলকাতার এসএসকেএম হাসপাতালের চিকিৎসকদের দিয়ে ময়নাতদন্ত শেষ করে আগামী ৬ মার্চের মধ্যে ওই রিপোর্ট আদালতে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয় পুলিশকে।