হরিহরপাড়া বাজারে হিংসার ঘটনায় এখনও অধরা অভিযুক্ত, মৌন মিছিল ব্যবসায়ীদের

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ দিনদাহারে হরিহরপাড়ায় বাজার এলাকায় হিংসার জেরে প্রাণ যায় এক ব্যক্তির। এই ঘটনার প্রতিবাদে সোমবার রাস্তায় নামল হরিহরপাড়া ব্যবসায়ী সমিতি। তবে মিছিলে কোন স্লোগান, আওয়াজ নয়। শান্তি শৃঙ্খলা ও সম্প্রীতি বজায় রাখতে বাজার এলাকায় মৃত ব্যবসায়ী মীর আবুবাক্কারকে স্মরণ করে নিরবতা পালন ও তারপরে মৌন মিছিল করল বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতি। উল্লেখ্য, গত বুধবার সকালে দোকান ঘরের দখল নিয়ে দুই ব্যবসায়ীর মধ্যে বিবাদ বাধে। হরিহরপাড়া বাজারে বন্ধ দোকান ঘরের দরজা তালা ভাঙার চেষ্টা করছিল দুই ব্যক্তি। সেই সময়ই ব্যবসায়ী মীর আবুবাক্কার ও তাঁর ভাইপো বাধা দিতে গেলে হাতুড়ি ও বাস লাঠি দিয়ে বেধড়কভাবে তাঁদের মারধর করা হয় বলে অভিযোগ। গুরুতর আহত অবস্থায় মীর আবুবাক্কারকে তড়িঘড়ি উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হরিহরপাড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখান থেকে তাঁকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন কর্তব্যরত চিকিৎসক। অবস্থার অবনতি হলে সেদিনই কলকাতার নীলরতন সাহা হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে। বৃহস্পতিবার সন্ধ্যায় সেখানেই মৃত্যু হয় ওই ব্যক্তির। শুক্রবার রাতে দেহ ফেরে বাড়িতে। শুক্রবার সন্ধ্যায় মৃতদেহ নিয়ে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে হরিহরপাড়ায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান মৃতের পরিবারের সদস্যরা। পরে যদিও পুলিশি আশ্বাসে উঠে যায় সেদিনের অবরোধ। পরিবার সূত্রের খবর, গত বুধবারেই ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হলেও পুলিশ এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

হরিহরপাড়া বাজার কল্যাণ সমিতির সভাপতি গোলাম মোস্তফা জানান, “ওই হিংসার ঘটনার পরে পেরিয়ে গেছে ছয়দিন। এখনও গ্রেপ্তার হয়নি দুই অভিযুক্ত। দিনের আলোয় সবার চোখের সামনে ঘটেছে এই পরিকল্পিত খুনের ঘটনা। পুলিশ আগামী ২৪ ঘণ্টায় কোনও পদক্ষেপ না নিলে আমরা আরও বড় আন্দোলনে নামব।”

অভিযুক্তদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এবং বাজারে ব্যবসায়ীদের মধ্যে সম্প্রীতি রক্ষার দাবিতে সোমবার অর্ধদিবস দোকান বন্ধ রাখেন ব্যবসায়ীরা। এদিন বাজারে মিছিলও করেন ব্যবসায়ীরা।