কুলির মোড়ে রাহুল বিলোলেন চকলেট, তুললেন সেলফিও 

নিজস্ব সংবাদদাতা, কুলিঃ মুর্শিদাবাদে রাহুল গান্ধীর ন্যায় যাত্রা ঘিরে উচ্ছাসের ছবি। সকালে ধীরে ধীরে এগোচ্ছিল রাহুলের কনভয়। কুলির মোড়ে আসতেই দাঁড়িয়ে পরল সেই কনভয়। রাহুল নেমে পড়লেন লাল রঙের হুড খোলা জিপ থেকে। নেমেই হাত মেলাতে শুরু করলেন সকলের সঙ্গে। দিলেন বাচ্চাদের চকলেটও।  স্কুলের ক্ষুদে পড়ুয়া থেকে শুরু করে সকলের সঙ্গে তুললেন সেলফিও। রাহুল গান্ধীকে এত কাছ থেকে দেখতে পেয়ে খুশি কুলির এলাকাবাসিরাও।

কুলির মোড়ে জনসংযোগে মাতলেন রাহুল গান্ধী। নিজস্ব চিত্র।

শেষমেশ অপেক্ষার হল অবসান এমনটাই জানাচ্ছেন স্কুলের প্রধান শিক্ষক। প্রধান শিক্ষক রাহুল সেখ জানান, “রাহুল গান্ধীকে এত সামনে থেকে দেখতে পেয়ে আপ্লুত। যখন যানতে পারলাম কুলি মোড় দিয়ে যাবেন উনি সঙ্গে সঙ্গে বাচ্চাদের নিয়ে চলে এলাম। এবং সেখানেই দেখা হয়ে গেল ওঁনার সঙ্গে।” রাহুল গান্ধীর সঙ্গে সেলফি তুলে খুশিতে মাতোয়ারা স্কুলের শিক্ষিকাও। শিক্ষিকা গোলাপসা খাতুন জানান, “কোনদিন ভাবিনি রাহুল গান্ধীকে এত কাছ থেকে দেখতে পাব। উনি সেলফি তুললেন। হাত মেলালেন। বাচ্চাদের চকলেট দিলেন। যেন মনে হল একদম নিজেদের লোক।”অভিভাবক ইমন খাতুন, জানান, “বাচ্চাদের সঙ্গে সেলফি তুললেন উনি। যে মানুষকে আমরা এতদিন টিভির পর্দায় দেখতাম সেই মানুষটাই আজ আমাদের সামনে। ভাবতেই অবাক লাগছে। বাচ্চাদের সঙ্গে কথা বললেন। আমার ছেলেকেও চকলেট দিলেন। খুব খুশি আমরা সবাই।”

এদিন নির্ধারিত সময়ের প্রায় ২ ঘন্টা পর অর্থাৎ সকাল ১০টা থেকে শুরু হয় রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা। গোকর্ণ, কুলি, খড়গ্রাম হয়ে এগচ্ছে সেই যাত্রা। এদিন রাস্তার দুপাশেই ছিল কংগ্রেস কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষের উচ্ছ্বাস।