Garden Reach Building Collapse: ফিরহাদ হাকিমের গ্রেফতারির দাবি অধীরের

Garden Reach Building Collapse গার্ডেনরিচ কান্ডে বিস্ফোরক প্রদেশ কংগ্রেস সভাপতি, বহরমপুরের সাংসদ  অধীর রঞ্জন  চৌধুরী (Adhir Ranjan Chowdhry ) ।     দাবি তুললেন কলকাতার মেয়র, পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের ( Firhad Hakim)  গ্রেফতারির।  রবিবার গভীর রাতে কলকাতার  গার্ডেনরিচ এলাকায়  একটি নির্মীয়মাণ বহুতল ভেঙে পড়ে। ওই  বহুতলের ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে মৃত্যু হয় বেশ কয়েকজন শ্রমিক ও  বহুতল সংলগ্ন অস্থায়ী বাড়ি বা ঝুপড়ির বাসিন্দাদের। আহত হয়েছেন  বহু। অনেককেই উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় । সেখানেও মৃত্যু হয় কয়েকজনের। মঙ্গলবার পর্যন্ত মোট ন’জনের মৃত্যু হয়েছে এই ঘটনায়। ঘটনা নিয়ে ছলচে রাজনৈতিক তরজাও।

মঙ্গলার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী দাবি করেছেন, গ্রেফতার করতে হবে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে। এদিন সাংবাদিক সম্মেলনে অধীর বলেছেন, “মৃত্যু মিছিল চলছ। সত্যি যদি মমতা ব্যানার্জীর ( Mamata Banerjee , CM)  নৈতিকরা বোধ থাকতো এখনই ওখানকার মেয়রকে তাড়িয়ে দিয়ে গ্রেফতার   করা দরকার ছিল। ক্রাইম করছে ক্রাইম । এই যে মানুষ গুলোর মৃত্যু হয়েছে তাঁর জন্য যদি কেউ দায়ী  থাকে তাঁর নাম মেয়র ফিরহাদ হাকিম। এতবড় অভিযোগ করছি আমি”।

আর পড়ুনঃ

অধীর আরও বলেন, “ভদ্রতা থাকতে নৈতিকতা থাকলে তাঁর ( ফিরহাদ হাকিমের)  এখনই পদত্যাগ করা উচিৎ ছিল আর বাংলার মুখ্যমন্ত্রীর উচিৎ ছিল ঘাড় ধরে মেয়রকে পদ থেকে নামিয়ে জেলে ভরে দেওয়া ” ।

সোমবার যদিও এই ঘটনা নিয়ে ফিরহাদ হাকিম বলেছেন,  ‘‘বাড়িটা উঠল কী করে? আমি প্রথম থেকেই বলে আসছি। টক টু মেয়রেও বলেছি। বেআইনি নির্মাণের শুরুতেই ধরব। বাড়ি তৈরি হয়ে গেলে, মানুষ সেখানে থাকতে শুরু করলে মুশকিল হয়ে যাচ্ছে। এ সব কেন হবে? শুরুতেই আটকে দিলে তো এ সব ঘটে না।”