Bhagabangola Election: ভগবানগোলায় কংগ্রেসের প্রার্থী নিয়ে সংশয় সিপিএমে

৭ মে ভোট মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে। একই দিনে হবে   ভগবানগোলা বিধানসভা কেন্দ্রে  উপনির্বাচন ( Bhagabangola By Election 2024 ) । কিন্তু কংগ্রেস না সিপিএম কারা প্রার্থী দেবে এই কেন্দ্রে ? ছিল প্রশ্ন। রবিবার বিকেলেই  প্রার্থী ঘোষণা করেছে  কংগ্রেস (Congress)। প্রার্থী হলেন ভগবানগোলা ২ ব্লক কংগ্রেসের সভাপতি অঞ্জু বেগম ।

কিন্তু কেন এই উপনির্বাচন ?

গত ১৬ ফেব্রুয়ারি মৃত্যু হয়  ভগবানগোলার বিধায়ক ইদ্রিশ আলির । এর ফলে এই  আসন খালি হয়।  কেন্দ্রীয় নির্বাচন কমিশন লোকসভা ভোট ঘোষণার দিনই জানায়,  ৭ মে তৃতীয় দফার লোকসভা ভোটের দিন ভগবানগোলা বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে ।

প্রার্থী হচ্ছেন কারা ?

আগেই এই কেন্দ্রে  প্রার্থী ঘোষণা করেছে বিজেপি এবং তৃণমূল কংগ্রেস। বিজেপির প্রার্থী হয়েছেন ভাস্কর সরকার এবং তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছে এলাকার তৃণমূল নেতা  রিয়াত হোসেন সরকারকে । রবিবার সর্বভারতীয় কংগ্রেস প্রেস বিজ্ঞপ্তি দিয়ে  কংগ্রেস প্রার্থীর নামও ঘোষণা করে দিল । কংগ্রেস (Congress) প্রার্থী হলেন ভগবানগোলা ২ ব্লক কংগ্রেসের সভাপতি অঞ্জু বেগম ।

প্রার্থীদের নাম ঘোষণা করার আগে এই কেন্দ্রে  সিপিএমের যুব সংগঠন  এবং কংগ্রেস পৃথক মিছিল করেছিল। যদিও মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে মহম্মদ সেলিমের হয়ে প্রচারে নেমেছিল ভগবানগোলার দুই দলের কর্মীরাই।

তবে এই কেন্দ্রে কি প্রার্থী দেবে সিপিএম ? এই প্রশ্নে সংশয়ে রয়েছেন সিপিএম কর্মীরা। রবিবার সন্ধ্যেয় সাংবাদিকরা এই প্রশ্ন করেন সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে।   মহম্মদ সেলিম জানান, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এই প্রশ্নের উত্তর দেবেন।