শীত পড়তেই নাটকের মেলা যুগাগ্নির, কবে কী নাটক দেখে নিন!

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ শহরে শীতের আমেজ। গায়ে চড়েছে শীতের চাদর। সবে শেষ হয়েছে উৎসবের মরশুম। এই সময়েই শহর বহরমপুরের রবীন্দ্রসদন নতুন করে সেজে ওঠে। ছাঁটা হয় ঘাস, গাছপালা। নাটকের পোস্টারে ছয়লাপ থাকে সদন চত্বর। এই সময়েই চরম ব্যস্ততা যুগাগ্নির মহলাকক্ষে। দু’দিন বাদেই শুরু হচ্ছে যুগাগ্নির নাটক মেলা। ২৩ শে নভেম্বর ২০২৩ বহরমপুর রবীন্দ্রসদনে শুরু হচ্ছে ‘বঙ্গ রঙ্গ মিলনমেলা’। চলবে ৩০ নভেম্বর অবধি। আট দিনে মঞ্চস্থ হবে মোট দশটি নাটক।

এই বছর ৫০ এ পা দিয়েছে বহরমপুরের যুগাগ্নি। সুবর্নজয়ন্তীর বছরভর চলছে নানা অনুষ্ঠান। বিগত প্রত্যেক মাসেই প্রযোজনা মঞ্চস্থ করেছে যুগাগ্নি। এবার আট দিন ব্যাপি ‘বঙ্গ রঙ্গ মিলনমেলা ২৩’-এর প্রস্তুতি চলছে জোরকদমে। যুগাগ্নি’র মহলাকক্ষে চরম ব্যস্ততা। চলছে নাটকের রিহার্সাল। নাট্যোৎসব ঘিরে উদ্দীপনে রয়েছে নাট্যকর্মীদের মধ্যেও। রাজ্যের বিভিন্ন প্রান্তের নাট্যদল প্রযোজনা নিয়ে বহরমপুরে আসবেন নাট্যকর্মীরা।

মহলাকক্ষে সম্পাদক অনুপম। নিজস্ব চিত্র।

সম্পাদক অনুপম ভট্টাচার্য জানান, যুগাগ্নি শহরের একটি প্রতিষ্ঠিত নাট্যদল। পঞ্চাশ বছর ধরে, মানুষের সামনে, মানুষের গল্প পরিবেশন করে এসেছে যুগাগ্নি। শুধু শহর না রাজ্যে মানুষ স্বীকৃতি দিয়েছে যুগাগ্নিকে। দেশের নামজাদা মঞ্চে প্রদর্শিত হয়েছে যুগাগ্নির নাটক। তাই এবারে পঞ্চাশ বছরের ‘বঙ্গ রঙ্গ মিলনমেলা ২৩’ নিয়ে আরও বেশি রকম উচ্ছ্বসিত দল। নাটকের মেলা নিয়ে শহরের মানুষের কাছে আসতে প্রস্তুত যুগাগ্নি’র সকলে।

২৩ শে নভেম্বর বৃহস্পতিবার, শুরু হচ্ছে ৩০ নভেম্বর অবধি। আট দিনে মঞ্চস্থ হবে দশটি নাটক। কবে কোন নাটক দেখে নিন