রাজ্যের স্কুলগুলিতে বাড়ল গরমের ছুটি! স্বস্তিতে পড়ুয়া, অভিভাবক সকলে

মধ্যবঙ্গ ওয়েব ডেস্কঃ বাড়ল গরমের ছুটি। ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর। গরমের ছুটি কাটিয়ে রাজ্যে স্কুল খোলার ঘোষণা করা হয়েছিল। পূর্বের ঘোষণা অনুযায়ী, ৫ই জুন থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কুল এবং ৭ জুন থেকে প্রাথমিক স্কুল খুলবে। কিন্তু অসহ্যকর গরম এবং তাপপ্রবাহের সতর্কতার জেরে গরমের ছুটি আরও বাড়িয়ে দিল পশ্চিমবঙ্গ সরকার।

বুধবার মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, রাজ্যের সমস্ত সরকারী স্কুলে গরমের ছুটি আরও দশ দিন বাড়ানো হচ্ছে। আগামী ১৪ জুন পর্যন্ত রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি চলবে। তারপর ১৫ জুন থেকে রাজ্যের প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্কুলগুলি খুলবে বলে জানান মুখ্যমন্ত্রী।

এই বছর ২রা মে থেকে রাজ্যের সরকারী স্কুলে গরমের ছুটি পড়েছিল। অবশেষে মঙ্গলবার, রাজ্য সরকারের তরফে ঘোষণা করা হয়েছিল যে ৫ জুন থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কুল এবং ৭ জুন থেকে প্রাথমিক স্কুল খুলবে। কিন্তু সেই ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই আজ বুধবার ছুটির মেয়াদ আরও বাড়ানো হল। বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, “যেহেতু হিটওয়েভ চলছে এবং আবহাওয়া দফতর থেকে খবর পেয়েছি যে গরম থাকবে ও তাপপ্রবাহ চলবে, তাই গরমের ছুটি বাড়ানো হচ্ছে।” গরমের ছুটি বাড়াই খুশি পড়ুয়ারা। গরমে স্কুলমুখি হতে হবে না বলে স্বস্তি নিঃশ্বাস ফেলেছেন অভিভাবকরাও।