সামসেরগঞ্জে নদী ভাঙন প্রতিরোধের কাজ নিয়ে গ্রামবাসীদের বিক্ষোভ

মাসুদ আলী, সামসেরগঞ্জঃ সামসেরগঞ্জে নদী ভাঙন প্রতিরোধের কাজ নিয়ে ক্ষোভ। বৃহস্পতিবার দুপুর নাগাদ এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থানার উত্তর চাচন্ড গ্রামে। কন্ট্রাক্টরকে ঘিরে বিক্ষোভ এবং নৌকা আটকে দেওয়ার ঘটনায় উত্তেজনার সৃষ্টি হয় এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় সামশেরগঞ্জ থানার পুলিশ।

গতমাসেই মুখ্যমন্ত্রী এসে নদী ভাঙন কবলিত এলাকার মানুষের জন্য বরাদ্দ করেছেন ১০০ কোটি টাকা। ঠিকাদারদের দিয়ে কাজ করানোর আদেশও দিয়েছিলেন। তারপর গ্রামবাসীদের এই ক্ষোভে চাচন্ড এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। গ্রামবাসীদের দাবী , নদী ভাঙন কবলিত সামশেরগঞ্জের উত্তর চাচন্ড গ্রামে বেশ কিছুদিন ধরেই বালির বস্তা ফেলে গঙ্গা ভাঙন প্রতিরোধের কাজ করছে প্রশাসন। কিন্তু স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, নৌকাতে করে ৩০০ বস্তা করে বালি আসার কথা থাকলেও মোট ২০০ কিংবা ২৫০ টি বস্তা নিয়ে আসা হচ্ছে। কাজে অনিয়ম ও ব্যাপক দুর্নীতির অভিযোগও তুলেছেন ঠিকাদারদের বিরুদ্ধে। বৃহস্পতিবার তারই প্রতিবাদে নৌকা আটকে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।

এই ঘটনায় সামসেরগঞ্জ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তাসিরুদ্দিন আহমেদ জানিয়েছেন, তাঁরা গ্রামবাসীদের প্রতিবাদকে সমর্থন করছেন। কাজ যাতে হয় ও দুর্নীতি যাতে বন্ধ হয় সে বিষয়ে ব্যবস্থা নেবেন বলেও জানান তৃণমূল সহসভাপতি।