ফরাক্কায় আইসিডিএস সেন্টার সংলগ্ন এলাকায় বোমার আঘাতে আহত তিন শিশু

নিজস্ব সংবাদদাতা, ফরাক্কাঃ দিব‍্যি পুকুর পাড় দিয়ে হেঁটে পাড়ার আইসিডিএস কেন্দ্রে খিচুড়ি খেতে যাচ্ছিল তিন বন্ধু। চলতি পথে পায়ের কাছে একটা বলের মতো কিছু দেখতে পেয়ে হাতে তুলে নেয় তাদেরই একজন‌। কিছু বুঝে উঠবার আগেই হঠাৎ বিকট আওয়াজ। মুহূর্তে ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। ঘটনার কাছেই দেখা যায় মাটিতে লুটোচ্ছে ওই তিন শিশু। ঘটনাটি ঘটেছে ফরাক্কার হাউসনগরে। আহতদের জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবার সূত্রে খবর, বুধবার সকালে হাউসনগর এলাকায় তিন শিশু আইসিডিএস সেন্টারে খাবার আনতে যাওয়ার সময় পুকুর পার থেকে বল ভেবে বোমা তুলে নেয়। তা ছুড়ে ফেলতেই ঘটে বিস্ফোরণ। এতেই জখম হয় ওই তিন শিশু। আহতদের উদ্ধার করে স্থানীয়রা জঙ্গিপুর মহকুমা হাসপাতালে পাঠায়।

আইসিডিএস কর্মী মধুমিতা দাস জানান, ‘ওই বাচ্চারা পুকুর ধার দিয়ে আসছিল। সেন্টারে আসার আগেই এই দুর্ঘটনা ঘটেছে।” বোমার আঘাতে গুরুতর জখম হয়েছে তিন শিশু। ঘটনার পর আতঙ্কে রয়েছেন পরিবারের লোকজন। প্রাথমিকভাবে জঙ্গিপুর হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, তিনটি বাচ্চার অবস্থা স্থিতিশীল। যেহেতু চোখের সামনে হঠাৎ এত বড় একটা বিস্ফোরণ ঘটতে দেখে ভয় পেয়ে যায় তিনজনই।

এখানে কে বা কারা এই বোমা রেখেছিল তা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। কেন আইসিডিএস সেন্টারের কাছে মাটিতে লুটোপুটি খাচ্ছে বোমা? এই ঘটনার পেছনে মূল উদেশ্যই বা কী? তার তদন্তে নেমেছে জঙ্গিপুর থানার পুলিশ। আপাতত আহত তিনশিশুকে চিকিৎসার জন্যে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।