মুখ্যমন্ত্রীর বহরমপুরের সভার হঠাৎ সময় বদল, তাল পাকলো প্রশাসনের ঘরে

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ হঠাৎই সূচি বদল মুখ্যমন্ত্রীর সভার। রাত পোহালেই বহরমপুর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারি সভা হবে। তার তোরজোড়ও চলছে। প্রস্তুতিও শেষ লগ্নে। বিকেল চারটের সময় তার সভায় আসার কথা ছিল। সেখানে সাধারণ মানুষকে পরিষেবা প্রদান করার কথা। সেই মতো প্রশাসনের পক্ষ থেকে যাদের পরিষেবা দেওয়া হবে তাদের সঙ্গে যোগাযোগ করে মাঠে আসার সময়ও জানিয়ে দেওয়া হয়েছিল। ব্যবস্থা করা হয়েছিল গাড়িরও।

কিন্তু রাত ন’টা নাগাদ জেলা প্রশাসন জানতে পারে মুখ্যমন্ত্রী বেলা দুটোর সময় বহরমপুরে সভা করবেন। মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সূর্যপ্রতাপ যাদব বলেন, “আমরা লিখিতভাবে জানতে পারিনি। তবে সভার সময় এগিয়ে এসেছে বলে আমরাও শুনেছি।” তৃণমূলের বহরমপুর-মুর্শিদাবাদ সংগঠনের সভাপতি অপূর্ব সরকার বলেন, “প্রশাসন সূত্রে জানতে পারলাম সভায় সময় ঘন্টা দুয়েক এগিয়ে এসেছে।”

স্বাভাবিক ভাবেই ফের নতুন করে সূচি সাজাতে ব্যস্ত হয়ে পড়েছেন জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিকরা। মঙ্গলবার বালুরঘাটে প্রশাসনিক সভা শেষ করে সেখানেই রাত্রিবাস করছেন মুখ্যমন্ত্রী। বুধবার মালদহে প্রশাসনিক বৈঠক শেষ করে মুর্শিদাবাদে আসার কথা তাঁর।

বালুরঘাটের মতো বুধবার সকাল সাড়ে এগারোটা নাগাদ তাঁর মালদায় পদযাত্রা করার কথা। ইংরেজবাজার শহরের জেলা ক্রীড়া সংস্থার মাঠে ওই সভা হবে। তার ঠিক উল্টোদিকে চাঁচল মহকুমার হরিশ্চন্দ্রপুরে ভারত জড়ো ন্যায়যাত্রায় অংশ নেবেন সাংসদ তথা সর্বভারতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধী।