জিভে জল আনা হরেক খাবার নিয়ে YMA মাঠে বসল মুর্শিদাবাদ ফুড ফেস্টিভ্যাল

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ দোরগোড়ায় বড়দিন। সেজে উঠেছে বহরমপুর। তারপরেই নতুন বছর। সব মিলিয়ে শীতের শুরুতে ফের উৎসবমুখী জেলাবাসী। শনিবার থেকে তাতে ঘি ঢালল মুর্শিদাবাদ ফুড ফেস্টিভ্যাল।

ইতিমধ্যে ২৩শে ডিসেম্বর থেকে শুরু হয়ে গেল এই ফেস্টিভ্যালের। উদ্বোধনীর দিনই মানুষ ভিড় জমিয়ে ছিলেন খাবার স্টলগুলিতে। প্রদীপ জ্বালিয়ে এদিন ফুড ফেস্টিভালের উদ্বোধন করেন বহরমপুর পুরসভার ভাইস চেয়ারম্যান স্বরূপ সাহা। আদিবাসী এবং রায়বেঁশে নাচের তালে জমে উঠল উদ্বোধনী অনুষ্ঠান।

কানের পাশে হিমেল হাওয়া। তবুও ধোঁয়া ওঠা টাংরি কাবাবেই উষ্ণতা খুঁজছে শহরবাসী। প্রথম দিনই মানুষের ভিড় ছিল চোখে পরার মতন। বন্ধুস্বজন জুটিয়ে ভোজনবিলাসী মানুষ ভিড় করছেন মেলায়। মেলায় আছে একশোটি আলাদা স্টলে আলাদা স্বাদের খাবার। পাশপাশি প্রথমদিনের খাদ্যপ্রেমীদের জন্য ছিল বিনামূল্যে চেখে দেখার সুযোগও। প্রথম দিনেই শীত সন্ধ্যায় শহরবাসীর উপস্থিতি জানান দিচ্ছে খাদ্যপ্রেমীদের উন্মাদনা।

২৩শে ডিসেম্বর থেকে শুরু হয়ে ১লা জানুয়ারি পর্যন্ত চলবে এই ফেস্টিভ্যাল। দুপুর ১২ টা থেকে রাত ১০ টা পর্যন্ত। এছারাও চমক রয়েছে সমস্ত বয়সীদের জন্যও। চমকের তালিকায় রয়েছে সেলফি জোনও।