Murshidabad Food Festival : বহরমপুরে শুরু হতে চলেছে জেলার সর্ববৃহৎ ফুড ফেস্টিভ্যাল, কী কী চমক রয়েছে সেখানে?

নিজস্ব সংবাদদাতা, মুর্শিদাবাদঃ বহরমপুর হল উৎসবের শহর, উৎসব উদযাপনের শহর ফলে সারাবছরই কিছু না কিছু লেগেই আছে। ইতিমধ্যেই বড়দিনের আগে ধীরে ধীরে সেজে উঠেছে শহর বহরমপুর । আর বড়দিন চলে আসা মানে নিউ ইয়ার একদম দোরগোড়ায়। বড়দিনের আনন্দ আর নতুন বছর আসার অপেক্ষাকে স্বাগত জানাতে মুর্শিদাবাদ এবং আশপাশের জেলার বেশ কিছু খাদ্য প্রেমিদের নিয়ে শুরু হতে চলেছে “মুর্শিদাবাদ ফুড ফেস্টিভ্যাল”।

কথায় আছে ভোজন রসিক বাঙালী। আর বাঙালি যে খেতে ভালোবাসে তা বোলে বোঝানো যাবে না। তাই যারা খেতে ভালোবাসে, তাদের কথা মাথায় রেখে নবাবের জেলা মুর্শিদাবাদে ২৩ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে ষষ্ঠতম ফুড ফেস্টিভ্যাল। প্রতিবারের মতন এবারও উদ্যোগতা টুবি ক্যাটারার এবং তাঁদের থিম ‘এসো খাই চেটে পুটে’। মুর্শিদাবাদ জেলার সদর শহর বহরমপুর ওয়াই এম এ ময়দানে শুরু হতে চলেছে মুর্শিদাবাদ ফুড ফেস্টিভ্যাল। চলবে আগামী ১লা জানুয়ারি পর্যন্ত।

এবার মোট ১০০টি খাবারের স্টল আসছে। তার মধ্যে প্রায় ২৬টি স্টল জেলার বাইরের। বাঁকুড়া, বর্ধমান, বীরভূম, কলকাতা, দক্ষিন ২৪ পরগনা এছারাও আরও অন্যান্য জেলার স্টল দেখা যাবে। প্রতিবারের মতন এবারও রয়েছে কিছু বড়বড় নাম করা খাবারের স্টলও। চলবে দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত।

এবারের মুর্শিদাবাদ ফুড ফেস্টিভ্যালে কী কী খাবার থাকছে সেই প্রশ্নের উত্তরে ফুড ফেস্টিভ্যালের আয়োজক বিশ্বদীপ মণ্ডল জানান, ‘থাকছে নিত্যদিনের সঙ্গি চা থেকে শুরু করে টার্কিশ আইসক্রিম, মোমো, ফুচকা, পিজা সহ আরও অন্যান্য খাবারের বিপুল সম্ভার। এবং সেই খাবার চেখে দেখতে অবশ্যয় আসতে হবে এবারের ফুড ফেস্টিভ্যালে।’

এছারাও চমক রয়েছে সমস্ত বয়সীদের জন্যও। বাচ্চাদের জন্য থাকছে যেমন খুশি সাজো, অঙ্কন প্রতিযোগিতা, জুনিয়ার মাস্টার সেফ প্রতিযোগিতা থেকে শুরু করে বড়দের জন্যও থাকছে রন্ধন প্রতিযোগিতা থেকে শুরু করে ফ্যাশান শো। অর্থাৎ নতুন বছর শুরু হবে ফেস্টিভ্যালে আগত নতুন খাবারের সাথে। পাশাপাশি বড়দিন এবং নতুন বছর উদযাপনের নতুন ঠিকানা হয়ে উঠতে চলেছে ২০২৩-এর মুর্শিদাবাদ ফুড ফেস্টিভ্যাল।