কিছুক্ষণ পরেই শুরু এই বছরের টেট , মুর্শিদাবাদে প্রায় ৩৯ হাজার পরীক্ষার্থী

নিজস্ব সংবাদাতা, বহরমপুরঃ দুপুর বারোটা বাজলেই শুরু হবে এই বছরের টেট পরীক্ষা। সেজন্য  কড়া নিরাপত্তা রয়েছে পরীক্ষাকেন্দ্র গুলিতে। এই বছর মুর্শিদাবাদ জেলার পাঁচটি মহকুমায় ৮৬টি টেট পরীক্ষার সেন্টার হয়েছে। জেলায় মোট পরীক্ষার্থী ৩৯ হাজার ১৭৪জন। সকাল থেকেই পরীক্ষা কেন্দ্রের বাইরে ভিড় জমাচ্ছেন পরীক্ষার্থী থেকে অভিভাবকরা। তবে নিয়োগ নিয়ে দুশ্চিন্তায় পরীক্ষার্থীরা।

কুশায়া থাকা  সত্ত্বেও সকাল থেকেই পরীক্ষাকেন্দ্রের বাইরে ভিড় করেছেন পরীক্ষার্থীরা। সকাল ৯ টা থেকে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে পরীক্ষার্থীদের। রবিবার দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত চলবে  পরীক্ষা ।পর্ষদ সুত্রে জানানো হয়েছে  জানিয়েছে রাজ্যে  এ বছর ৩ লক্ষ ৯ হাজার ৫৪ জন টেট দেবেন।

এই বছরও  টেট পরীক্ষার্থীদের জন্য থাকছে  বায়োমেট্রিক ব্যবস্থা । পরীক্ষা কেন্দ্রে ঢোকার আগে  মেটাল ডিটেক্টর দিয়ে চেকিং করা হচ্ছে । পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে,   জলের বোতল, ঘড়ি, অলংকার নিয়ে যেতে পারবেন না পরীক্ষার্থীরা।

আগের বছর  ১১ ডিসেম্বর টেট হয়েছিল । ফল প্রকাশ হয়েছে ২০২৩ সালের ১০ ফেব্রুয়ারি। তবে  সেই টেট উত্তীর্ণরা এখনও ইন্টারভিউ দেওয়ার সুযোগও পান নি।  ২০১৭ সালের টেট পরীক্ষায় উত্তীর্ণরা এখনও নিয়োগ পান নি।  এবার ফের হচ্ছে টেট পরীক্ষা।  নিয়োগের দাবিতে সরব হচ্ছেন পরীক্ষার্থীরা।