নশিপুর রেলব্রিজ পরিদর্শনে অধীর! কবে ছুটবে ট্রেন?

মধ্যবঙ্গ ওয়েব ডেস্কঃ মুর্শিদাবাদের নশিপুরে ভাগীরথীর ওপর রেল ব্রিজ পরিদর্শনে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। শনিবার বেলায় মুশিদাবাদ স্টেশনে হাজির হন অধীর। সেখানে রেলওয়ের উচ্চ পদস্থ অধিকর্তাদের সাথে প্রথমে স্টেশন চত্বর ঘুরে দেখেন। মুর্শিদাবাদ স্টেশনে রেলওয়ের নির্মীয়মাণ ইলেকট্রনিক ইন্টারলকিং বিল্ডিংয়ের কাজ খতিয়ে দেখেন। তারপরে যান নশিপুর রেলব্রিজে।

নশিপুরে, প্রায় কুড়ি বছরেরও বেশি সময় আগে ভাগীরথীর ওপর ব্রিজ তৈরির কাজ শুরু হয়েছিল। ব্রিজ তৈরি হয়েও কাজ বন্ধ হয়ে পরেছিল অনেকদিন। তারপর আবার শুরু হয় কাজ। সেই কাজ এখন প্রায় শেষের দিকে। হয়তো এই বছরেই ব্রিজের ওপর দিয়ে ছুটবে দূরপাল্লার ট্রেন।

এদিন ট্রেকিং-এর মুডে দেখা গেল প্রদেশ কংগ্রেস সভাপতিকে। রীতিমতো রেল আধিকারিকদের নিয়ে ব্রিজে চড়ে কাজ খতিয়ে দেখেন। তিনি বলেন, ” অনেক দিন এই রেলব্রিজের কাজের সাথে যুক্ত। আমার জন্য আজ এক আবেগঘন দিন। নশিপুর রেলব্রিজ একটি বৈপ্লবিক পদক্ষেপ।” এই রেলব্রিজের সামান্য কিছু কাজ বাকি তারপরেই তিনি রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে কত তাড়াতাড়ি এই রেলব্রিজের ওপর দিয়ে ট্রেন চালানো যায় তার ব্যবস্থা করবেন বলে প্রতিশ্রুতি দেন।