SFI মুর্শিদাবাদ জেলা কমিটিতে নতুন মুখ

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ ১৫ ই অক্টোবর সাগরপাড়া হাইস্কুলের মাঠে অনুষ্ঠিত হয়ে গেল এসএফআই’এর ২৩তম মুর্শিদাবাদ জেলা সম্মেলনের প্রকাশ্য সমাবেশ। বিশাল এই জনসমাবেশে উপস্থিত ছিলেন ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি, সর্বভারতীয় এসএফআই নেতা ময়ূখ বিশ্বাস, এসএফআই’এর রাজ্য সভাপতি প্রতীক উর রহমান, নেত্রী দীপ্সিতা ধর ও অন্যান্য নেতৃত্বরা।

কাল প্রকাশ্য সমাবেশের মাধ্যমে শুরু হয় সম্মেলন। উদ্বোধন করেন সংগঠনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ময়ূখ বিশ্বাস। দুই দিনের এই সম্মেলন থেকে তৈরি হয়েছে এসএফআই’এর নতুন জেলা কমিটি। এসএফআই মুর্শিদাবাদ জেলা কমিটির নব-নির্বাচিত সম্পাদক হলেন ভগবানগোলার সাদাত হাসান, সভাপতি নির্বাচিত হলেন খড়গ্রামের দ্বীপজ্যোতি সাহা।

এসএফআই নেতাদের দাবি, মুর্শিদাবাদ জেলার স্কুলগুলিতে ঠিকমতো হচ্ছে না ক্লাস। পড়াশোনা ছেড়ে শ্রমিকের কাজ খুঁজতে ভিনরাজ্যে পাড়ি দিচ্ছে পড়ুয়ারাও। পড়ুয়াদের জন্য চাই স্কলারশিপ, গ্রামের স্কুল, কলেজে চাই পর্যাপ্ত শিক্ষক শিক্ষিকা। জেলার বিড়ি শ্রমিক ও পরিযায়ী শ্রমিক পরিবারের পড়ুয়াদের নিয়েও আলোচনা হয় সম্মেলনে। সাথে দাবি ওঠে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের পরিকাঠামো বৃদ্ধি করে আরও বিষয় অন্তর্ভুক্তিকরণের জন্য। পূর্ণাঙ্গ মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয় চালু করার দাবিও রাখেন। বিড়ি শ্রমিকদের বেহাল অবস্থা, শ্রমিকের সন্তানদের পড়াশোনার জন্য স্কলারশিপের দাবি নিয়ে সচ্চার হবেন তাঁরা।

এসএফআইএর পূর্ববর্তী জেলা সভাপতি ছিলেন সাদাত হাসান ও সম্পাদক ছিলেন সাহানওয়াজ ইসলাম। পঞ্চায়েত ভোটের আগেই জেলা সম্মেলনে এবারে তরুণদের হাতেই তুলে দেওয়া হল গুরুভার।