ঘোড়ায় চড়ে সান্তা এল শহরে

মধ্যবঙ্গ ওয়েব ডেস্কঃ সান্তা ক্লজ, পাশ্চাত্যে সেই কিংবদন্তী রূপকথার চরিত্র! বহরমপুরের রাস্তায় ঘোড়ার গাড়ি চড়ে সেই সান্তার আগমনই জানান দিচ্ছে বড়দিন আসন্ন। শনিবার বহরমপুরে এক বিলাসবহুল হোটেলের লনে দেখা গেল তাঁকে। শহরের মানুষকে বড়দিনের সওগাত বিলি করে ঘোড়ার গাড়িতে চাপলেন সাদা দাড়ির সান্তা। তাঁকে দেখে উচ্ছ্বাস শহরবাসীর।

কথিত আছে, উত্তর মেরুর চিরতুষারাবৃত দেশে বাস সান্তার। বড়দিনের আগের দিন রাতে তিনি বাচ্চাদের খেলনা, ও অন্যান্য উপহার তিনি। সেই মতো বাচ্চারা মুখিয়ে থাকেন সান্তার উপহারের জন্য। স্লেজগাড়ি করে ২৪-এর রাতে বের হন তিনি। তবে এবার শহর বহরমপুর দেখল এক নতুন ছবি। নবাবের জেলায় এবার ঘোড়ার গাড়িতেই এলেন সান্তা। বাচ্চাদের হাতে হাতে দিলেন বড়দিনের সওগাত। শহরবাসীকে জানান দিচ্ছেন বড়দিন দোরগোড়ায়।

ঘোড়ার গাড়ি চড়ে হাত নাড়াতে নাড়াতে শহর পরিভ্রমণে বেড়ালেন সান্তা। এর পিছনের ভাবনা নিয়ে জানালেন শহরের বিলাসবহুল হোটেল গোল্ডেন রিট্রিটের ম্যানেজার সৈকত বড়াল। তিনি জানান, বড়দিনের আগে শহরবাসীর সামনে এসেছেন সান্তা। সাথে করে উপহারের ঝুলি। বড়দিন উপলক্ষে শহরবাসির কাছে বিরাট অফার এনেছে এই হোটেল ও রেস্তোরাঁ। খাবার, পানীয় থেকে বড়দিনের কেকের সম্ভার শহরের মানুষের কাছে আনতেই সান্তার এই সফর, জানান তিনি। নবাবের জেলায় নবামি কায়দায় সান্তাকে দেখে উচ্ছ্বসিত শহরের মানুষ।