মুর্শিদাবাদে রাহুলের ন্যায় যাত্রায় সামিল বাম নেতৃত্ব

মধ্যবঙ্গ নিউজ ডেস্ক: ঘুনাথগঞ্জে রাহুলের ন্যায় যাত্রায় সামিল বাম নেতৃত্ব। বৃহস্পতিবার সকালে মালদা থেকে মুর্শিদাবাদে প্রবেশ করে ভারত জোড়ো ন্যায় যাত্রা। সেই যাত্রা রঘুনাথগঞ্জে এসে পৌঁছলে দাদা ঠাকুর মোড়ে দলীয় পতাকা হাতে দেখা যায় বাম কর্মী সমর্থকদের। এরপর পিয়ারপুর মোড়ে রাহুলের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম ও সিপিএম নেতা শতরূপ ঘোষ।

রঘুনাথগঞ্জে অধীরের সাথে সেলিম শতরূপ। নিজস্ব চিত্র।

বৃহস্পতিবার সকালে ফারাক্কা থেকে জাতীয় সড়ক ধরে ভারত জোড়ো যাত্রা এসে পৌঁছায় সুতিতে। সুতি সাজুর মোড়ে রাহুলের যাত্রা এসে পৌঁছাতেই কংগ্রেস কর্মী সমর্থকরা উচ্ছাসে মাতেন। রাহুল গান্ধী যান মধুপুর গ্রামে। সেখানে বিড়ি মহল্লায় গিয়ে কথা বলেন বিড়ি শ্রমিকদের সাথে, দালানে বসে বিড়িও বাঁধেন তাদের সাথে। রাহুলকে সামনে পেয়ে মজুরি নিয়ে বঞ্চনার কথা জানান তাকে। প্রায় মিনিট ২০ বিড়ি মহল্লায় কাটান রাহুল। এরপরে জাতীয় সড়ক ধরে আহিরণ ব্রিজ হয়ে রঘুনাথ গঞ্জের উদ্দেশ্যে রওনা দেয় ভারত জোড়ো ন্যায় যাত্রার কনভয়।

রঘুনাথগঞ্জে মধ্যাহ্ন আহারের জন্য দাড়ায় রাহুলের কনভয়। সেখানেই তার সাথে দেখা করেন সেলিম, শতরূপ। দলীয় পতাকা হাতে দেখা যায় কংগ্রেস ও সিপিএম কর্মী সমর্থকদেরও। এরপর লালগোলার উদ্দেশ্যে রওনা দেবে কনভয়।