Nashipur Rail Bridge: আজই নশিপুর সেতুর রেল লাইন উদ্বোধন করবেন মোদী

Nashipur Rail Bridge আজই নতুন লাইনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi )

Nashipur Rail Bridge:  অপেক্ষার অবসান। শনিবার কৃষ্ণনগরে প্রশাসনিক বৈঠক থেকে নশিপুর রেল সেতুর উপর নয়া রেল লাইনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi ) । মুর্শিদাবাদ ( Murshidabad)  ও আজিমগঞ্জ (Azimganj Junction)  স্টেশনের মাঝে ৭ কিলোমিটার নতুন রেল লাইনকে জাতির প্রতি  উৎসর্গ করার ঘোষণা করা হয়েছে সরকারের পক্ষ থেকে। এই রেল লাইনের মাধ্যমে বিকল্প রাস্তায় উত্তরবঙ্গের সাথে জুড়ে যাবে দক্ষিণ বঙ্গ। উত্তরবঙ্গের সাথে শিয়ালদহের দূরত্ব কমবে ২১ কিলোমিটার।

আরও পড়ুনঃ Nashipur Rail Bridge  প্রথমে ট্রেনেই  সেঞ্চুরি নশিপুরে

উদ্বোধনের সময়েও প্রশ্ন উঠছে,  কেন এতো দেরি হল রেল সেতুর উপর নতুন লাইনের কাজ শেষ হতে ? ২০০৪ সালে তৎকালীন  রেলমন্ত্রী লালুপ্রসাদ যাদব নশিপুরে রেল সেতুর (Nashipur Rail Bridge)  শিলান্যাস করেছিলেন। মঞ্চে ছিলেন তৎকালীন  প্রতিরক্ষামন্ত্রী প্রণব মুখার্জী, বহরমপুরের  সাংসদ অধীর চোধুরী , মুর্শিদাবাদের তৎকালীন সাংসদ  মান্নান হোসেন। সেদিন রেলপথ ও  ভাগীরথী নদীর উপর নশীপুর রেল সেতুর শিলান্যাস হলেও কেন চালু করা যায় নি ট্রেন চলাচল ? মুর্শিদাবাদ জেলাবাসীর দাবি, নাম কেনার রাজনীতিই এর সব থেকে বড় কারণ।

আরও পড়ুনঃ Adhir Chowdhury কে ঘিরে বিক্ষোভ, দেখানো হল কালো পতাকা !

যদিও রেল লাইনের উদ্বোধনে স্বস্তিতে মুর্শিদাবাদের মানুষ। আশা করছেন নতুন ট্রেনও। শনিবার সাড়ে ১০ টা থেকে ১১ টা পর্যন্ত সরকারি কর্মসূচী রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। শুক্রবার আরামবাগে শুক্রবার সভা করেছেন মোদী। শনিবার  সভা করবেন নদিয়ার কৃষ্ণনগরে । শুক্রবার রাত্রিবাস করেছেন  কলকাতায় রাজভবনে । শনিবার সকালে কলকআতা থেকে হেলিকাপ্টারে কৃষ্ণনগর যাবেন মোদী।  এরপরই সরকারী অনুষ্ঠানে নশীপুরে রেল লাইন সহ  একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করার কথা প্রধানমন্ত্রীর । এরপর বক্তব্য রাখবেন বিজেপি’র  রাজনৈতিক মঞ্চে ।