নবগ্রামে উঠল জাতীয় সড়ক অবরোধ অবরোধ

নিজস্ব সংবাদদাতা, নবগ্রামঃ বৃহস্পতিবার সকাল ৬ টা থেকেই ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ ছিল নবগ্রামের পলসন্ডা মোড় এলাকায়। ইউনাইটেড ফোরাম অব অল আদিবাসী অর্গানাইজেশন অব ওয়েস্টবেঙ্গলের ডাকা বাংলা বনধের জেরে মুর্শিদাবাদের পলসন্ডা মোড়ে সকাল থেকে অবরোধে শামিল হয়েছেন বিভিন্ন আদিবাসী সংগঠনের সদস্যরা। তবে এদিন সকাল ৬ টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় ৭ ঘন্টা রাস্তা অবরোধ করে রাখার উঠে গেল সেই অবরোধ। রাস্তায় আবার স্বাভাবিক হল যান চলাচল।

নবগ্রামের পলসন্ডা মোড় এলাকায় সকাল থেকে অবরোধে সামিল হন বিভিন্ন আদিবাসী সংগঠনের সদস্যরা। অবরোধের পাশাপাশি হয় মিছিলও। এদিন দুপুর ১২টা নাগাদ পলসন্ডায় আদিবাসীদের আন্দোলনে সামিল হন নবগ্রামের বিধায়ক কানাই চন্দ্র মণ্ডল। এদিন আদিবাসী ধর্না মঞ্চে গিয়ে বক্তব্য রাখেন ও আদিবাসীদের অধিকার রক্ষার লড়াইকে সমর্থন জানান নবগ্রামের বিধায়ক কানাই চন্দ্র মণ্ডল। তিনি আদিবাসীদের দাবীগুলি নিয়ে মুখ্যমন্ত্রী জানাবেন ও তাঁদের পাশে থাকার আশ্বাস দেন।

সকাল থেকে অবরোধের জেরে যানজটের সৃষ্টি হয়েছিল পলসন্ডা এলাকায়। এদিন দুপুর ১টা নাগাদ জাতীয় সড়ক অবরোধ তুলে নেওয়া হয় আদিবাসী সংগঠনের পক্ষ থেকে। ইউনাইটেড ফোরাম অফ অল আদিবাসী অর্গানাইজেশনের মুর্শিদাবাদ জেলার কো-অর্ডিনেটের জামিন হাঁসদা বলেন, আজ অবরোধ তুলে নিলেও, তাঁদের আন্দোলন সবে শুরু হয়েছে। সরকারি দাবী না মানলে আগামী দিনে বৃহত্তর আন্দোলন চলবে বলে হুসিয়ারিও দেন।