Murshidabad Weather ভারী বৃষ্টির লাল সতর্কতা মুর্শিদাবাদে

Murshidabad Weather রেমালের প্রভাবে ভোর থেকেই মুর্শিদাবাদে শুরু ঝড়, বৃষ্টি। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে ,   নদিয়া ও মুর্শিদাবাদ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির লাল সতর্কতা জারি করা  হয়েছে। ৭ থেকে ২০ সেন্টিমিটার বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে এই দুই জেলায়। রেজিনগর থেকে ফারাক্কা বইছে ঝোড়ো হাওয়া। হচ্ছে বৃষ্টি। কখনও কখনও মাত্রা বাড়ছে বৃষ্টির। ইসলামপুরের  হেরামপুর পাঁচরাহা বাজারের মোড়ে ঝড়ে ভেঙেছে গাছও।

 

রাতেই পশ্চিমবঙ্গের  সাগরদ্বীপ Sagardwip  ও বাংলাদেশের Bangladesh  খেপুপাড়ার মাঝে ল্যান্ডফল হয়েছে রেমালের। এর জেরে সারা রাত ধরে দক্ষিণবঙ্গ জূড়ে চলেছে ঝড়বৃষ্টি। তবে ‘ল্যান্ডফলের’ পর শক্তি হারিয়েছে ঘুর্ণিঝড়  রেমাল।  ঘূর্ণিঝড় হয়ে রেমাল  এগোচ্ছে উত্তর ও উত্তর-পূর্বর দিকে । ঘুর্ণিঝড়ের  ফলে উত্তরবঙ্গে আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, বইবে ঝোড়ো হাওয়াও । জানা গিয়েছে,  রেমালের প্রভাবে সোমবারও  দক্ষিণববঙ্গের জেলাগুলি  জুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে । নদিয়া ও মুর্শিদাবাদ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির লাল সতর্কতা জারি হয়েছে ।

জেলা বিপর্যয় মোকাবিলা দপ্তরের পক্ষ থেকে জানান হয়েছে আবহাওয়া খারাপ হলে জেলার ফেরিঘাট গুলি বন্ধ করে দেওয়া হবে। বিপর্যয় মোকাবিলায় ২০ জনের এনডিআরএফ টিম ও ১০ জনের রাজ্য বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মী এসেছেন।