রাত থেকেই অশান্ত মুর্শিদাবাদ। ভোট শুরু হতেই বোমা, গুলি, সংঘর্ষ !

ভোটে সকাল থেকেই অশান্ত মুর্শিদাবাদ । জেলাজুড়ে বুথ দখল, ভোটে বাধার অভিযোগ । মুর্শিদাবাদের সুতিতে তৃণমূলের বিরুদ্ধে ছাপ্পা ভোটের অভিযোগ ওঠে এদিন সকালে । প্রতিবাদে সুতি থানার সামনে বিক্ষোভ করে  কংগ্রেস নেতা কর্মীরা  কংগ্রেসের অভিযোগ সুতির অরঙ্গাবাদ অঞ্চলে ১২০। ১২১ ও ১২২ নম্বর বুথে ছাপ্পা ভোট করছে তৃণমূল। ছাপ্পা ভোট হলেও প্রশাসন  নির্বিকার। এরই প্রতিবাদে থানার সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভে সামিল কংগ্রেস প্রার্থী ও কর্মী সমর্থকেরা।

ভোটের ভোরেই  খড়গ্রামের রতনপুরে নির্বাচনী হিংসায় খুন তৃণমূল কর্মী সাত্তারুদ্দিন শেখ। উত্তেজনা রয়েছে এলাকায়। শুক্রবার খড়গ্রামের রতনপুর গিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এই খড়গ্রামের রতনপুরেই মনোনয়নের প্রথম দিন খুন হন কংগ্রেস কর্মী ফুলচাঁদ শেখ। শুক্রবার খড়গ্রামের রতনপুর যান রাজ্যপাল। সেই খুনের মামলায় অভিযুক্ত ছিলেন তৃণমূল কর্মী সাত্তারুদ্দিন শেখের ছেলে আবদুল্লা সেখ । ভোটের আগের ভোরে খুন সেই সাত্তারুদ্দিন। অভিযোগ, ভোরে বাড়ি থেকে তাঁকে তুলে নিয়ে যায় দুষ্কৃতীরা। সকালে রতনপুরে জমি থেকে উদ্ধার হয় দেহ।  ভোটের আগের রাতেই মুর্শিদাবাদে কংগ্রেস-তৃণমূল সংঘর্ষে মৃত্যু হল এক তৃণমূল  কংগ্রেস কর্মীর। রাতেই বেলডাঙ্গার কাপাসডাঙ্গায়  সংঘর্ষ হয় দুই দলের কর্মীদের মধ্যে।  মৃত্যু হয়েছে  তৃণমূল কর্মী বাবর আলির। মাঝরাতে মুর্শিদাবাদের রেজিনগর থানার বেলডাঙ্গা ২ ব্লকের তেঘড়ি নাজিরপুরে বোমার আঘাতে মৃত্যু হয়েছে ইয়াসিন শেখ নামের এক তৃণমূল কর্মীর। মৃতের দাদার দাবি, রাতে ভোট কেন্দ্র থেকে বাড়ি ফেরার সময় বোমা মারা হয়।

ভোটের সকালে ডোমকলের কুপিলায় গুলিবিদ্ধ ২ তৃণমূল কর্মী । কংগ্রেস সিপিএম জোটের দিকে অভিযোগ। তৃণমূল কর্মীদের দাবি, ভোট দিতে বাধা দেওয়ার জন্য রাত থেকেই এলাকায় বসেছিলেন সিপিএম , কংগ্রেস কর্মীরা। সকালে বাড়ি থেকে বেড়ালে গুলি করা হয়। আহত দুই তৃণমূল কর্মী সোহেল রাণা ও আমরুল বিশ্বাসকে  ভর্তি করা হয়  ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে। সেখান থেকে স্থানান্তরিত করা হয়, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

মুর্শিদাবাদের ইসলামপুর থানার হেরামপুর নতুন পাড়ায় ভোট দিতে গিয়ে আক্রান্ত হয়েছেন দুই   কংগ্রেস কর্মী। রানিনগর ১ ব্লকের ঘটনা। আহত হয়েছেন ইসাক মন্ডল ও আলী মোহাম্মদ নামের দুই কংগ্রেস কর্মী। ভোট দিতে যাওয়ার সময় তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা গুলি চালায় বলে অভিযোগ। আহতদের নিয়ে আসা হয়েছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। ভোটে হিংসা জলঙ্গিতেও। সাগরপাড়া থানার অন্তর্গত কাটাবাড়ি ১ গ্রাম পঞ্চায়েতের কুমারপুর ৫ নম্বর বুথে আক্রান্ত সিপিএম কর্মী জিয়ারুল মন্ডল । ভোট দিতে যাওয়ার সময় তৃনমূলের লোকেরা লাঠি ,লোহার রড নিয়ে তার ওপর চড়াও হয় বলে অভিযোগ । অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে গোধনপাড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে থেকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা  হয়েছে।

সামসেরগঞ্জের শুলিতলা এলাকায় ১৬ নম্বর বুথে এক তৃণমূল কর্মীকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ। কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ । আহত সানাউল শেখকে নিয়ে আসা হয় অনুপ নগর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। পরে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয় আহতকে।