Loksabha Election: মুর্শিদাবাদ ছেড়ে প্রার্থী দিল কংগ্রেস

Loksabha Election পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনে অবশেষে প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস।  বৃহস্পতিবার  সন্ধ্যায় দেশের মোট  ৫৬ আসনে কংগ্রেসের  প্রার্থীদের নাম  ঘোষণা করা হয়েছে। ওই তালিকায়  রাজ্যের আটটি কেন্দ্রের নাম। মুর্শিদাবাদ জেলার ২ কেন্দ্রে প্রার্থী দিয়েছে কংগ্রেস। প্রার্থী দিয়েছে মালদার ২ কেন্দ্রেও।   বহরমপুরে প্রার্থী করা হয়েছে সাংসদ , প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন  চৌধুরীকে। অধীর আগেই জানিয়েছিলেন জঙ্গিপুরে প্রার্থী হচ্ছেন মোর্তাজা হোসেন। এদিন লিস্টে প্রকাশ করা হয়েছে মোর্তাজা হোসেনের নাম। তবে মুর্শিদাবাদ (Murshidabad)  আসনে প্রার্থ দেয় নি কংগ্রেস।

মালদহ দক্ষিণের সাংসদ আবু হাসেম খান চৌধুরী ওরফে ডালুর  জায়গায় প্রার্থী করা হয়েছে তাঁর ছেলে ইশা খান চৌধুরীকে।

এদিন  বীরভূম, মালদহ উত্তর, জঙ্গিপুর, রায়গঞ্জ, উত্তর কলকাতা এবং পুরুলিয়া আসনে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কমিটি। রায়গঞ্জে প্রার্থী করা হয়েছে ইমরান রামজ় ওরফে ভিক্টরকে ।   ফরওয়ার্ড ব্লক থেকে কংগ্রেস যোগ দিয়েছেন ভিক্টর।  বীরভূমে মিল্টন রশিদকে প্রার্থী করা হয়েছে। মালদহ উত্তরে প্রার্থী করা হয়েছে প্রাক্তন বিধায়ক  মুস্তাক আলমকে। উত্তর কলকাতায় বর্ষীয়ান প্রার্থী হচ্ছেন  প্রাক্তন সাংসদ প্রদীপ ভট্টাচার্য, পুরুলিয়ায় ভোটে দাড়াচ্ছেন  নেপাল মাহাতো।

তবে মুর্শিদাবাদ আসনে প্রার্থীর নাম ঘোষণা না করায় বাম শিবির আশাবাদী, এই আসনে সিপিআই(এম) প্রার্থীকেই সমর্থন জানাবে কংগ্রেস।