হেলথ হোমের ক্রীড়া প্রতিযোগিতায় ফিরল খো-খো, কবাডি

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ স্টুডেন্টস হেলথ হোমের জোনাল লেভেল ক্রীড়া প্রতিযোগিতা বহরমপুরে। বুধবার খো খো ও কবাডি প্রতিযোগিতায় অংশগ্রহন করে মধ্যবঙ্গের তিন জেলার বিভিন্ন আঞ্চলিক শাখার প্রতিযোগিরা। পড়াশোনার পাশাপাশি শরীর সুস্থ রাখতে ক্রীড়া প্রতিযোগিতায় জোর দেয় সকলে। স্টুডেন্টস হেলথ হোমের পক্ষ থেকে প্রতি বছরই এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। এদিন মুর্শিদাবাদ, নদীয়া ও বর্ধমান জেলার বিভিন্ন আঞ্চলিক শাখার কবাডি ও খো খো দল অংশ গ্রহন করেন।

স্টুডেন্টস হেলথ হোমের কেন্দ্রীয় সহ সভাপতি শ্যামল সাহা জানান, ‘এই ক্রীড়া প্রতিযোগিতাকে আমরা একটি উৎসবের নাম দিয়ে রাজ্যের বিভিন্ন স্কুলে আয়োজন করে থাকি। পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থাও করা হয়ে থাকে। লক্ষ এটাই বাচ্চাদের মানসিক দৈহিক এবং সামাজিকভাবে শক্ত করে তোলা।’

বহরমপুর স্টুডেন্টস হেলথ হোম আঞ্চলিক কেন্দ্রের ব্যবস্থাপনায় এদিন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল আগামী ১৬ ও ১৭ই ডিসেম্বর হাবড়ায় রাজ্যস্তরের প্রতিযোগিতায় অংশ নেবেন বলে জানান আয়োজনকরা।

স্টুডেন্টস হেলথ হোমের সদস্য তমাল বোস জানান, ‘এটার মূল প্রোগ্রাম হবে কলকাতাতে। এর আগে সাংস্কৃতিক অনুষ্ঠান আমরা ইতিমধ্যে শেষ করে ফেলেছি। দ্বিতীয় ভাগে রয়েছে স্পোর্টস। যেটি বুধবারে আয়োজিত হল।’ এদিন পুরুষ ও মহিলা বিভাগে দুটি বিভাগের প্রতিযোগিতায় অংশ গ্রহন করে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা।