গ্রামে ঢালাই রাস্তার দাবীতে জলঙ্গিতে রাস্তা ঘেরাও ও পঞ্চায়েত অফিসে তালা ঝোলাল গ্রামবাসীরা!

নিজস্ব সংবাদদাতা, জলঙ্গিঃ গ্রামে চায় পাকা রাস্তা। এই দাবীতে সকাল থেকেই গ্রামের রাস্তা অবরোধ করে বিক্ষোভ হল জলঙ্গিতে। পঞ্চায়েত অফিসেও ঝোলানো হল তালা। গ্রামবাসীদের অভিযোগ, কাঁটাবাড়ি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কুমারপুর থেকে বাঁশবাগান মোড় পর্যন্ত প্রায় ছয় কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। বছর দশেক আগে গ্রামের মধ্যে এই রাস্তা মোরাম হলেও তারপর কোনও মেরামতি না হওয়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে এই রাস্তা। বারবার পঞ্চায়েত প্রধান থেকে পঞ্চায়েত সমিতিকে জানিয়েও হয়নি মীমাংসা। বরং সমস্যা বাড়ছে দিনকে-দিন।

গ্রামবাসীরা আরও অভিযোগ জানিয়েছেন রাস্তা তৈরির জন্য কয়েক দিন আগে রাস্তার পাশে পাথর ফেলা হলেও আবার ঠিকাদার সেই পাথর সড়িয়ে নিয়ে চলে যান। অবিলম্বে এই রাস্তার দাবীতে বুধবার সকাল থেকে কাঁটাবাড়ি গ্রাম পঞ্চায়েত অফিস সংলগ্ন এলাকায় রাস্তায় বাঁশ বেঁধে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।

জলঙ্গি কাঁটাবাড়ি গ্রাম পঞ্চায়েত অফিসেও ঝুলছে তালা। নিজস্ব চিত্র।

গ্রামবাসীদের বিক্ষোভের জেরে উত্তেজনা ছড়ায় এলাকায়। গ্রামবাসীরা পঞ্চায়েত কার্যালয়ের গেটেও তালা মারার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় পুলিশ। গ্রামবাসীদের সাথে কথা বলেন তাঁরা। প্রায় চার ঘণ্টা ধরে চলে অবরোধ তারপর রাস্তা তৈরির আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেওয়া হয়।

যদিও পঞ্চায়েত প্রধানের দাবী, জেলা পরিষদের পক্ষ থেকে রাস্তা তৈরির টেন্ডার হয়ে কাজ শুরু হয়েছিল, তবে কেন বন্ধ হল কারণ অজানা। রাস্তা দ্রুত তৈরি করতে ব্লক প্রশাসনের সাথে কথা বলবেন তিনি। আশ্বাসের পর অবরোধ উঠলেও কবে রাস্তা হবে সেদিকেই তাকিয়ে জলঙ্গি কাঁটাবাড়ি গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা।